18.5 C
Toronto
সোমবার, জুলাই ২২, ২০২৪

ফিলিস্তিনি নারীদের অন্তর্বাস লুট করছে ইসরায়েলি সেনারা

ফিলিস্তিনি নারীদের অন্তর্বাস লুট করছে ইসরায়েলি সেনারা

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে গণহত্যার পাশাপাশি বিকৃত যৌন আকাঙ্ক্ষা চরিতার্থেও মেতে উঠেছে দখলদার ইসরায়েলি সেনারা। এমনকি সামাজিক যোগাযোগমাধ্যমে একপ্রকার গর্বের সঙ্গেই প্রচার করছে নিজেদের বিকৃত আকাঙ্ক্ষার ভিডিও। এমন সব দৃশ্য উঠে এসেছে ফিলিস্তিন ইনিশিয়েটিভস ফর দ্য প্রমোশন অব গ্লোবাল ডায়লগ অ্যান্ড ডেমোক্রেসি-মিফতাহর একটি প্রতিবেদনে।

- Advertisement -

অলাভজনক সংস্থাটির প্রতিবেদনে দেখা যায়, গাজায় ইসরায়েলি হামলায় ধ্বংস হওয়া ঘরবাড়িগুলোতে প্রবেশ করে নারীদের অন্তর্বাস হাতে নিয়ে উচ্ছ্বসিত ভঙ্গিতে ছবি ও ভিডিও করছে ইসরায়েলি সেনাসদস্যরা। সংস্থাটি জানায়, ইসরায়েলি সেনাদের এমন আচরণ তাদের চারিত্রিকহীনতা ও দায়মুক্তির সঙ্গে অপরাধ সংঘটিত করারই প্রকাশ করে।

ফিলিস্তিনি নারীদের অন্তর্বাস লুট করছে ইসরায়েলি সেনারা

গত কয়েক দিনে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ছবি ও ভিডিওতে দেখা যায় ইসরায়েলি সেনারা গাজার নারীদের অন্তর্বাস পরে ব্যঙ্গাত্মক ভঙ্গিতে ছবি তুলছে অথবা সেগুলো লুট করে নিয়ে যাচ্ছে।

মিফতাহ জানায়, এসব ঘটনা ইসরায়েলি সেনাদের দ্বারা ফিলিস্তিনি নারীদের প্রতি বিকৃত আকাঙ্ক্ষার একটি অংশ যারা প্রায়ই অন্তর্বাসের টুকরোগুলো ‘ট্রফির মতো’ ধরে রাখে। এমনকি এসব ছবি গাজার পুরুষদের ওপর মনস্তাত্বিক আক্রমণের একটি অংশ যেখানে নারীদের ওপর ইসরায়েলি সেনাদের জয়ের দৃশ্য ফুটিয়ে তুলতে চাওয়া হয়।

ফিলিস্তিনি নারীদের অন্তর্বাস লুট করছে ইসরায়েলি সেনারা

নারীদের অন্তর্বাস নিয়ে বিকৃত যৌন আকাঙ্ক্ষা ছাড়াও গাজার পুরুষদের একপ্রকার উলঙ্গ করে গ্রেপ্তার ও নির্যাতন করে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। বিভিন্ন সময়ে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ছবি ও ভিডিওতে দেখা যায় বহু ফিলিস্তিনি যুবককে শুধু অন্তর্বাস পরিহিত অবস্থায় গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছে ইসরায়েলি সেনারা।

এরই মধ্যে এসব ঘৃণ্য কর্মকাণ্ডে তেলআবিবের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ তুলেছে বিশ্বের বিভিন্ন দেশ। এমনকি আন্তর্জাতিক বিচার আদালতে দেশটির বিরুদ্ধে একটি মামলাও দায়ের করেছে দক্ষিণ আফ্রিকা। যদিও সে মামলা এখনো বিচারাধীন রয়েছে।

সূত্র: মিডল ইস্ট মনিটর

- Advertisement -

Related Articles

Latest Articles