11.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

বিল গেটসকে না চিনেই খাইয়েছেন চা, কে এই চাওয়ালা?

বিল গেটসকে না চিনেই খাইয়েছেন চা, কে এই চাওয়ালা?
বিল গেটসের সঙ্গে ডলি চাওয়ালা

ধুমধাম আর মহা আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানির পুত্র অনন্ত আম্বানির প্রাক-বিবাহ অনুষ্ঠান। গুজরাটের জামনগরে তিন দিন চলা এই অনুষ্ঠানে হাজির ছিলেন বিশ্বের বাঘা বাঘা সব ব্যক্তিত্ব। অনুষ্ঠানে বন্ধু আম্বানির নিমন্ত্রণে সাড়া দিয়েছেন বিশ্বের শ্রেষ্ঠতম ধনীদের মধ্যে অন্যতম মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। আম্বানির বিয়েবাড়িতে সস্ত্রীক বেশ উপভোগ করে গেছেন তিনি।

এর আগেও ভারতে এসেছেন বিল গেটস। তবে এবার যেন একটু ভিন্ন ছন্দেই ছিলেন এই ধনকুবের। সামাজিক মাধ্যমে মাঝেমধ্যেই দেখা মিলল তাঁর। তবে একটি ভিডিও তুমুল সাড়া ফেলেছে গেটসের।

- Advertisement -

সেটি হচ্ছে তাঁর চা খাওয়ার ভিডিও। ভারতের এক চাওয়ালার কাছ থেকে চা নিয়ে খাচ্ছেন বিল গেটস, এমন একটি ভিডিও ব্যাপক সাড়া ফেলেছে ইন্টারনেটে। কে সেই চাওয়ালা? যিনি বিশ্বের শ্রেষ্ঠতম একজন ধনীকে এভাবে রাস্তায় দাঁড় করিয়েই চা খাইয়ে দিলেন!

সেই চা বিক্রেতার নাম ডলি চাওয়ালা। রিলস হোক কিংবা কোনো ক্রেতার ভিডিও, স্টাইলিস এই চাওয়ালাকে চিনে নিতে খুব একটা অসুবিধা হয় না কারো।

তাঁর চা বানানোর ধরন থেকে পরিবেশন, টাকা নেওয়া, এমনকি ধূমপানের সময় দেশলাই ধরানোর কায়দাও অভিনব! তিনি চা বানিয়েই বিখ্যাত। না, বিপুল পরিমাণ বিক্রির জন্য ভাইরাল হওয়া ব্যক্তি তিনি নন, বরং তাঁর চায়ের স্বাদ গ্রহণ করেছেন মাইক্রোসফটের কর্ণধার বিল গেটসও। যদিও ডলি চাওয়ালা চিনতেন না তাকে। জানতেন না, তাঁর দোকানে কোটি কোটি টাকার মালিক এসে মাত্র সাত টাকার বিনিময়ে চা পান করে গেলেন।

ডলি চাওয়ালা মহারাষ্ট্রের নাগপুরে থাকেন।

চা বিক্রি করেই চলছে সংসার। ইনস্টাগ্রামে রয়েছে তাঁর ১০ হাজার ফলোয়ারসও। তাঁর স্টাইল ও কায়দার ভক্ত বহু মানুষ। ব্যস্ততার মাঝে কিছুটা সময় তাঁর সামনে গেলেই যেন মুখে ফোটে হাসি। সব সময় সেজেগুজে রয়েছেন তিনি। ব্যক্তিত্বই আলাদা। তবে এত রকমারি আয়োজন থাকলেও তিনি যে বিশাল পরিমাণ চায়ের দাম নিয়ে থাকেন এমনটা নয়। বরং তিনি মাত্র সাত টাকার বিনিময়ে চা বিক্রি করেন।

ভারতীয় প্রতিবেদন অনুসারে, ডলি চাওয়ালার মোট সম্পত্তির পরিমাণ ১০ লাখ। দিনে আয় তিন হাজারের আশপাশে। যদিও তিনি নিজেও জানেন না তাঁর জনপ্রিয়তা কোন পর্যায়ে পৌঁছে গেছে। বিল গেটস সম্পর্কে তাঁকে প্রশ্ন করা হলে তিনি বলেছিলেন, আমি ওনাকে চিনতাম না। ভেবেছিলাম কোনো বিদেশি ব্যক্তি আমার দোকানে চা পান করতে এসেছেন। যদিও ডলি এখন ভারতখ্যাত। তাঁর এলাকার অধিকাংশ মানুষই তাঁর কাছ থেকে চা পান করেছেন। অন্যান্য জায়গা থেকেও অনেকেই মহারাষ্ট্রে পৌঁছে তাঁর খোঁজ করে থাকেন বলে জানা গেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles