15.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

বন্দুকের গুলি ঠেকিয়ে নারীর প্রাণ বাঁচাল মগ!

বন্দুকের গুলি ঠেকিয়ে নারীর প্রাণ বাঁচাল মগ!
ছবি সংগৃহীত

বিশেষ এক ধরনের মগ ‘স্ট্যানলি কাপ’ নামে পরিচিত। এটাতে তরল জিনিস দীর্ঘক্ষণ গরম বা ঠান্ডা রাখা যায়। আগুনেও নাকি ধ্বংস হয় না। সম্প্রতি তুমুল জনপ্রিয়তা পেয়েছে এই স্ট্যানলি কাপ। এবার হয়তো আরও নাম কামাতে যাচ্ছে সেটি কারণ, বন্দুকের গুলি ঠেকিয়ে এক নারীর প্রাণ বাঁচিয়েছে মগটি।

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যের ওই নারীর নাম র‍্যাচেল কেলি। কয়েক দিন আগে তার বাড়ির সামনে গোলাগুলির ঘটনা ঘটে। তখন একটি গুলি ছুটে এসে লাগে তার সঙ্গে থাকা স্ট্যানলি কাপে। সেখানেই থেমে যায় গুলিটি। র‍্যাচেলের ভাষ্য, ওই মগ না থাকলে তার ঠিকানা হতে পারত হাসপাতালে।

- Advertisement -

র‍্যাচেল বলেন, আমরা সাত থেকে আটটি গুলির শব্দ পেলাম। এরপর জোরে একটি শব্দ হলো। ওই গুলিই আমাদের বাড়ির ভেতর দিয়ে আসছিল। একেবারে আমার কাছে। সঙ্গে যদি এই কাপ না থাকত, তাহলে গুলিটির জায়গা হতো আমার পেট বা বুকের ভেতরে।
গুলির শব্দের ধন্দ কাটার পর নিজের পাশে থাকা মগটির দিকে তাকান র‍্যাচেল। দেখতে পান, সেটি মেঝেতে পড়ে আছে। গায়ে গুলি লাগার দাগ। আর গুলিটি পড়ে আছে রান্নাঘরের মেঝেতে। র‍্যাচেল বলেন, জীবনে যা কিছু ঘটতে দেখেছি, সেগুলোর মধ্যে সবচেয়ে আজব ঘটনা ছিল এটি।

পরে যথারীতি পুলিশ আসে র‍্যাচেলের বাড়িতে। তদন্তের স্বার্থে সবকিছু খতিয়ে দেখেন পুলিশের কর্মকর্তারা। মগের গুলি ঠেকানোর বিষয়টি চমকে দেয় তাদেরও। পুলিশের কাছে র‍্যাচেলের আবদার ছিল একটি- ‘দয়া করে আমার মগটি সঙ্গে নিয়ে যাবেন না। এটা আবার খুবই দরকার।’

মগের গুলি ঠেকানোর ঘটনাটি টিকটকেও শেয়ার করেছেন র‍্যাচেল কেলি। সেখানে লিখেছেন, আমি মগটি সারা জীবনের জন্য নিজের সঙ্গে রাখব। এটা কি জাদু দিয়ে তৈরি? আমার মনে হয় এতে খুবই ভালো মানের ইস্পাত ব্যবহার করা হয়েছে। জীবনেও ভাবিনি, এটা আমার জীবন বাঁচাবে। মগটি নিয়ে আমি খুবই খুশি।

- Advertisement -

Related Articles

Latest Articles