13.7 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

কে এই রাধিকা? আম্বানির হবু ‘পুত্রবধূ’ সম্পর্কে জেনে নিন কিছু তথ্য

কে এই রাধিকা? আম্বানির হবু ‘পুত্রবধূ’ সম্পর্কে জেনে নিন কিছু তথ্য
আম্বানিপুত্র অনন্ত ও রাধিকা

ভারত তথা এশিয়ার শীর্ষ ধনী মুকেশ আম্বানি। বরাবরই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে তিনি। আম্বানি পরিবারকে নিয়ে কৌতূহলের শেষ নেই বিশ্ববাসীর। এবার তারই ছোট ছেলের বিয়ে।

স্বাভাবিকভাবেই এ মুহূর্তে ভারতের সবচেয়ে আলোচিত ঘটনা এটি। আর ছেলের বিয়ে একদম রাজকীয়ভাবে সম্পন্ন করতে চলেছেন মুকেশ আম্বানি। তাঁর পুত্র অনন্ত আম্বানির বিয়ের অনুষ্ঠানের অতিথি তালিকায় থাকছে চমকের ছড়াছড়ি। সারা বিশ্ব থেকে প্রভাবশালী সব ব্যক্তিত্ব হাজির থাকবেন আম্বানির বিয়েবাড়িতে।

- Advertisement -

আম্বানিপুত্রের বিয়ে হচ্ছে তাঁর মনের মানুষ রাধিকার সঙ্গে। এই মুহূর্তে সবার কৌতূহল আম্বানিপুত্রের হবু বধূ রাধিকাকে ঘিরেই। কে এই রাধিকা? কী তাঁর পরিচয়? জানেন কি? চলুন তাহলে জেনে নেওয়া যাক ভারতের শীর্ষ ধনী আম্বানির হবু পুত্রবধূ সম্পর্কে।

একাধিক ভারতীয় প্রতিবেদন অনুসারে, রাধিকা এনকোর হেলথকেয়ারের সিইও বীরেন মার্চেন্টের মেয়ে।

তাঁর মায়ের নাম শায়লা বণিক। রাধিকা তার বাবা-মায়ের একমাত্র সন্তান। পাশাপাশি তাঁর আরো একটি পরিচয় আছে। তিনি শাস্ত্রীয় নৃত্য ভরতনাট্যমেও বিশেষ পারদর্শী। একই সঙ্গে মুকেশ আম্বানিও ইতিমধ্যেই ঘোষণা করে ফেলেছেন যে ছোট ছেলে অনন্তের ওপর তিনি নিউ এনার্জি ব্যবসার দায়িত্ব দিতে চান।

রাধিকা নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেছেন এবং অনন্ত যুক্তরাষ্ট্রের ব্রাউন ইউনিভার্সিটিতে পড়াশোনা করেছেন।

আরো জানা গেছে, এনকোর হেলথ কেয়ার প্রধানের কন্যা রাধিকা বই পড়তে, সাঁতার কাটতে এবং নৃত্য পরিবেশন করতে পছন্দ করেন। পাশাপাশি তিনি একজন স্টাইলিশও। অনন্তর ছোটবেলার বন্ধু রাধিকা বর্তমানে পারিবারিক ব্যবসা সামলাচ্ছেন। ২০১৮ সালে দুজনের একটি ছবি ভাইরাল হয়, যার ফলে দুজনেই খবরের শিরোনামে আসেন। সূত্রের খবর অনুযায়ী, এখনই কোটি টাকার সম্পত্তি গড়ে ফেলেছেন রাধিকা। তাঁর মোট সম্পত্তি প্রায় ৮-১০ কোটি রুপি।

আগামী মার্চের ১ তারিখ থেকে ৩ তারিখ পর্যন্ত টানা তিন দিন চলবে অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠান। চলতি বছরের জুলাই মাসের ১২ তারিখে গাঁটছড়া বাঁধবেন অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্ট। সেই বিয়েতে বিশ্বের নামকরা সব ব্যক্তিত্বরা উপস্থিত থাকবেন। জানা গেছে, রাধিকা-অনন্তের বিয়ের অনুষ্ঠানে আসবেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, আমির খান, সালমান খান, ঐশ্বরিয়া রাই বচ্চন, অভিষেক বচ্চন, অক্ষয় কুমাররা। দেখা মিলবে রণবীর-দীপিকা, রণবীর-আলিয়া, কাজল-অজয়, ভিকি-ক্যাটরিনা, সাইফ আলি খান, বরুণ ধাওয়ান, সিদ্ধার্থ মালহোত্রা, ইশা অম্বানির বেস্ট ফ্রেন্ড কিয়ারা আদভানি, অনিল কাপুর, মাধুরী দীক্ষিত, অনন্যা পাণ্ডে, আদিত্য কাপুরদের। এরা সবাই জামনগরে হাজির হবেন অনন্ত-রাধিকার প্রাক-বিয়ের অনুষ্ঠানে। প্রাক-বিয়ের অনুষ্ঠানে পারফর্ম করবেন আন্তর্জাতিক পপ সেনসেশন রিয়ানা। সঙ্গে থাকছেন অরিজিৎ সিং। ক্রীড়া জগতের তারকারাও আসবেন এই অনুষ্ঠানে। শচীন টেন্ডুলকার, এম এস ধোনি, রোহিত শর্মা, ইশান কিষান, শুভমন গিলরাও পেয়েছেন নিমন্ত্রণ।

রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানির জন্ম গুজরাটে। তাই জামনগরের বাড়িতেই হবে প্রাক-বিয়ের অনুষ্ঠান। ১ থেকে ৩ মার্চ, তিন দিন ধরে চলবে রাজকীয় উদযাপন। সেই অনুষ্ঠানে শামিল হবেন বিশ্বসেরা তারকারা। পুরো অনুষ্ঠানকে ঘিরে বিশাল পরিকল্পনা আম্বানি পরিবারের। অতিথিদের জামনগরে আনা হবে ভাড়া করা বিমানে। ১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ১টার মধ্যে দিল্লি ও মুম্বাই থেকে একাধিক বিমান ছেড়ে যাবে। তিন দিনব্যাপী এই অনুষ্ঠানে অংশ নেবেন মাইক্রোসফটের প্রধান বিল গেটস, মেটার সিইও মার্ক জাকারবার্গ, ডিজনির সিইও বব ইগার, অ্যাডোব-এর সিইও শান্তনু নারায়ণ, ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প, ভুটানের রাজা-রানির মতো ব্যক্তিরা।

- Advertisement -

Related Articles

Latest Articles