6.6 C
Toronto
রবিবার, এপ্রিল ২১, ২০২৪

যে মন্ত্রে ওজন ৯৬ থেকে ৫২ কেজিতে এনেছেন বলিউড নায়িকা সারা

যে মন্ত্রে ওজন ৯৬ থেকে ৫২ কেজিতে এনেছেন বলিউড নায়িকা সারা

বলিউডের এই প্রজন্মের নায়িকাদের মধ্যে অন্যতম পরিচিত মুখ সারা আলি খান। সুপারস্টার নায়ক সাইফ আলি খান ও একসময়ের জনপ্রিয় নায়িকা অমৃতা সিংয়ের একমাত্র কন্যা তিনি। সামাজিক মাধ্যমে যার ফলোয়ার সংখ্যা লাখ লাখ।

- Advertisement -

সুন্দরী সারার আবেদনময়ী ফিগার ঢেউ তোলে লাখো পুরুষ হৃদয়ে। কিন্তু জানেন কি, কয়েক বছর আগেও এমনটা ছিলেন না এই নায়িকা? একসময় সারা ছিলেন যথেষ্ট মোটা। তার ওজন ছিল ৯৬ কেজি! সেখান থেকেই ওজন ঝরিয়ে আজ তিনি মোহময়ী।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল সারার পুরনো একটি ছবি। যখন তিনি বলিউডে আসেননি। সেখানে বাবা সাইফ আলি খানের পাশে দেখা গেছিল ৯৬ কেজির সারাকে। অভিনেত্রীর কলেজ জীবনের ছবি সেটি। এক রেডিট ইউজার সোশ্যাল মিডিয়ায় ছবিটি শেয়ার করা হয়েছিল।

প্রথমবার এই ছবি দেখলে সারাকে চিনতে ভুল করবেন অনেকেই। সারার ট্রান্সফরমেশন নিঃসন্দেহে অনুপ্রেরণাদায়ক। এই ছবি ভাইরাল হতেই অভিনেত্রীর প্রশংসায় পঞ্চমুখ হয়ে পড়েন নেটপাড়া।

সারার এই ট্রান্সফরমেশনে মুগ্ধ এক অনুরাগী লেখেন, ‘কী ধরণের ট্রান্সফরমেশন এটা সারা! পরিশ্রমটা এভাবেই জারি রাখো। অনেক ভালোবাসা।’ আরেকজন লেখেন, ‘একেই বলে ডেটিকেশন, দুর্দান্ত সারা’।

২০১৮ সালে ‘কেদারনাথ’সিনেমার মাধ্যমে রূপালি পর্দায় পা রাখেন সারা। তার আগে তাকে ঝরাতে হয়েছিল শরীরের বাড়তি মেদ। বর্তমানে ৫২ কেজি ওজনের সারা একসময় ছিলেন ৯৬ কেজির। কীভাবে ৪৪ কেজি ওজন কমালেন তিনি?

কলেজে পড়ার সময় ফাস্ট ফুড খেয়ে ওজন বেড়েছিল সারার। সঙ্গে ছিল পলিসিস্টিক ওভারিয়ান সিনড্রোম (PCOD)-এর সমস্যা। এই অবস্থায় মহিলাদের ওজন হু হু করে বাড়তে থাকে। ডায়েট আর জিম- নিয়ম মতো এই দুটি জিনিস ফলো করেই ওজন কমিয়েছেন সারা।

প্রথমে সারাদিন প্রচুর হাঁটতেন নায়িকা। সঙ্গে ছিল সাইক্লিং এবং ট্রেডমিল। তারপর ওজন বেশ খানিক কমলে নিয়মিত জিমে যেতে শুরু করেন অভিনেত্রী। অসম্ভব জেদ আর অধ্যাবসায়কে কাজে লাগিয়েই এমন পারফেক্ট ফিগার পেয়েছেন তিনি।

ওজন ঝরানোর ব্যাপারে সারা জানান, ‘যেখানে পিৎজা পাওয়া যায় সেখানে প্রোটিনও পাওয়া যায়। যেখানে চকোলেট পাওয়া যায় সেখানে স্যালাডও পাওয়া যায়। ব্যাস এটাই। আমি সেগুলো করেই ওজন কমিয়েছি আর কিছুটা ওয়ার্কআউট করে। নিয়ম মেনে বাঁচাটাই জরুরি।’

- Advertisement -

Related Articles

Latest Articles