13.4 C
Toronto
সোমবার, মে ১৩, ২০২৪

প্রেমিকের কথায় লিঙ্গ পরিবর্তন করে হলেন নারী, অতঃপর…

প্রেমিকের কথায় লিঙ্গ পরিবর্তন করে হলেন নারী, অতঃপর…

প্রেমিকের কাছ থেকে বিয়ের প্রতিশ্রুতি পেয়ে লিঙ্গ পরিবর্তন করেন এক ব্যক্তি। তবে নারী হওয়ার পর এবার প্রেমিক নিলেন পল্টি। তিনি জানিয়ে দিলেন যে বিয়ে করবেন না।

- Advertisement -

সংবাদমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়েছে, মিথ্যে প্রতিশ্রুতি মেনে নিয়ে বিপাকে পড়েছেন এক রূপান্তরিত নারী। সাবেক সঙ্গীর বিরুদ্ধে বিয়ের স্বপ্ন দেখিয়ে লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার করাতে বাধ্য করা এবং তার পরে সম্পর্ক শেষ করে দেওয়ার জন্য মামলা দায়ের করেছেন ভারতের মধ্যপ্রদেশের ইনদোরের ওই রূপান্তরিত নারী।

খবরে বলা হয়েছে, অভিযোগকারি রূপান্তরিত নারী আগে এক জন পুরুষ ছিলেন। ২০২১ সালে একটি ডেটিং অ্যাপে তার কথা হয় এক যুবকের সঙ্গে। শুরু হয় প্রেমপর্ব। সেই যুবক তাকে জানান, লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার করে নিলেই তিনি তাকে বিয়ে করবেন।

রূপান্তরিত ওই নারী বলেন, ‘ডেটিং অ্যাপে ওর সঙ্গে আমার আলাপ হয়। পরে বৃন্দাবনে আমরা দেখা করি। ও বলে ও আমাকে ভালবাসে। আমায় মেয়ের মতো দেখতে, আমার লিঙ্গ পরিবর্তনের অস্ত্রোপচার করানো উচিত।’

সঙ্গীর কথায় ২০২২ সালে জুলাই মাসে লিঙ্গ পরিবর্তনের জন্য একটি অস্ত্রোপচার করান। তবে তার পরই সেই যুবক তার সঙ্গে সব রকম সম্পর্কে ইতি টানেন। যুবক তাকে জানান, যেহেতু তিনি এক জন নিচু জাতের নারী এবং তিনি কখনোই সন্তানধারণ করতে পারবেন না, তাই তাকে বিয়ে করা সম্ভব না।

রূপান্তরিত নারী বলেন, ‘ওর জন্য আমি এত যন্ত্রণা সহ্য করে আমার শরীর আর রূপে বদল আনলাম আর ও আমায় ছেড়ে দিল! আমি কখনওই ওকে ক্ষমা করতে পারব না। আমার বাবা-মার সঙ্গেও ও দেখা করে বিয়ের প্রতিশ্রুতি দিয়েছিল। তবে নিজের বাবা-মাকে ও কিছু জানাইনি।’

পুলিশের কাছে ওই রূপান্তরিত নারী তার জীবন নিয়ে খেলা করার জন্য ওই যুবকের উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন। পুলিশ ওই যুবকের বিরুদ্ধে ৩৭৭ ধারায় মামলা দায়ের করেছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles