15.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

মদের দোকান বন্ধ করতে আদালতে ৫ বছরের শিশু

মদের দোকান বন্ধ করতে আদালতে ৫ বছরের শিশু
প্রতীকী ছবি

স্কুলের সামনে চলছে মদের দোকান। দিনরাত বিক্রি হচ্ছে মদ। মদ খেয়ে মাতলামিও করছেন অনেকে। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে প্রায় ৫০০ স্কুল শিক্ষার্থীর। সম্প্রতি সেই মদের দোকান বন্ধ করতে আদালতের দ্বারস্থ হয়েছে ওই স্কুলেরই পাঁচ বছরের এক শিশু। ঘটনাটি ভারতের কানপুরের।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও টেলিগ্রাফ ইন্ডিয়া জানিয়েছে, বাদীর নাম অথর্ব। সে আজাদ নগরের শেঠ জয়পুরিয়া স্কুলের শিক্ষার্থী। অথর্ব সমস্যার কথা জানিয়ে বাবার মাধ্যমে ইলাহাবাদ হাইকোর্টে আবেদন জানিয়েছে।

- Advertisement -

আবেদনে লেখা হয়েছে, মদের দোকানটি তার সহপাঠী এবং এলাকার বাসিন্দাদের দৈনন্দিন জীবনে বিরূপ প্রভাব ফেলছে। বিচারপতি মনোজ কুমার গুপ্ত এবং বিচারপতি ক্ষিতিজ শৈলেন্দ্রের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি চলছে।

তবে দোকান কর্তৃপক্ষের আইনজীবী জানিয়েছেন, মদের দোকানটি আগে থেকেই এলাকায় ছিল। পরে ওই এলাকায় বেসরকারি স্কুলটি তৈরি হয়েছে।

আদালতের পর্যবেক্ষণ, স্কুল তৈরি হওয়ার পর মদের দোকানের লাইসেন্স নবায়নের অনুমতি দেওয়া উচিত হয়নি। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জবাবদিহিতা চেয়েছে হাইকোর্ট। কেন স্কুল খোলার পরেও মদের দোকানের লাইসেন্স নবায়ন করা হলো, লিখিত আকারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তা জানাতে হবে। আগামী ১৩ মার্চ এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles