11.1 C
Toronto
শনিবার, মে ১১, ২০২৪

ভিকারুননিসার শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, বিক্ষোভ

ভিকারুননিসার শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, বিক্ষোভ

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ উঠেছে। তাকে চাকরিচ্যুত করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবিতে বিক্ষোভ করেছে ছাত্রী ও তাদের অভিভাবকেরা। রবিবার বেলা ১১টায় কলেজের আজিমপুর ক্যাম্পাসের ফটকে এই বিক্ষোভ শুরু হয়ে চলে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত।

- Advertisement -

বিক্ষোভকারীরা শিক্ষকের শাস্তি চেয়ে নানা স্লোগান দেন। তাদের হাতে ‘বাবার মুখোশে পিশাচ নিপাত যাক’, ‘নিরাপদ স্কুল চাই’, ‘নিপীড়কের ঠিকানা, ক্লাসরুমে হবে না’ প্রভৃতি লেখা প্ল্যাকার্ড ছিল।

বিক্ষোভরত একাধিক অভিভাবক ও শিক্ষার্থী বলেন, কোচিং সেন্টার খুলে শিক্ষার্থীদের পড়ান অভিযুক্ত ওই জ্যেষ্ঠ শিক্ষক। ভালো সম্পর্ক তৈরি করে ওই কোচিংয়েই ছাত্রীদের যৌন হয়রানি করে আসছিলেন তিনি। তার এসব কর্মকাণ্ডের ভুক্তভোগী অনেক ছাত্রী। এখন কথা বলার সুযোগ তৈরি হওয়ায় সবাই ক্ষোভ দেখাচ্ছে।

বেলা সোয়া ৩টার দিকে শিক্ষার্থীদের কাছে যান ভারপ্রাপ্ত অধ্যক্ষ, অন্য শিক্ষক ও পরিচালনা কমিটির এক সদস্য। তারা জানান, অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছেন। সেজন্য আগামীকাল সোমবার রাত ৮টায় পরিচালনা কমিটির জরুরি সভা ডাকা হয়েছে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী বলেন, ‘যথাযথ ব্যবস্থা নেওয়ার একটি প্রক্রিয়া আছে। তার জন্য সময় লাগে। আমি নিজেও একজন অভিভাবক। আমি তোমাদের দাবির ব্যাপারে আশ্বস্ত করছি।’

এরপর কলেজ কর্তৃপক্ষের বক্তব্যে আশ্বস্ত হয়ে সাড়ে ৩টার দিকে বিক্ষোভ শেষ করে ছাত্রীরা ফিরে যায়।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ওই শিক্ষকের বিরুদ্ধে কলেজ কর্তৃপক্ষের কাছে অভিযোগ করা হয়। কলেজ কর্তৃপক্ষ লিখিত অভিযোগ পাওয়ার পর তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে। গত বৃহস্পতিবার তদন্ত কমিটি প্রতিবেদন দেয়। এরপর শনিবার ওই শিক্ষককে প্রত্যাহার করে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Related Articles

Latest Articles