8.8 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

সরকারি ভাতার লোভে ১৭ বার অন্তঃসত্ত্বা হওয়ার অভিনয়

সরকারি ভাতার লোভে ১৭ বার অন্তঃসত্ত্বা হওয়ার অভিনয়
ছবি সংগৃহীত

সরকারি আর্থিক সুবিধা পেতে ১৭ বার অন্তঃসত্ত্বা হওয়ার অভিনয় করে বিপাকে পড়েছেন ইতালির এক নারী। ৫০ বছর বয়সী ওই নারীর নাম বারবারা লোয়েল। তিনি ২৪ বছর ধরে অন্তঃসত্ত্বা হওয়ার অভিনয় করে এসেছেন। তাঁর দাবি এই সময়ের মাঝে তাঁর ১২ বার গর্ভপাত হয়েছে এবং ৫ বার মা হয়েছেন।

জালিয়াতি করে মাতৃত্বকালীন সুবিধা নেওয়ার জন্য তাঁকে ১ বছর ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।
২৪ বছরে অন্তঃসত্ত্বা হওয়ার অভিনয় করে মোট ১১ হাজার ইউরো সে দেশের সরকারের কাছ থেকে ভাতা হিসেবে নিয়েছেন তিনি। যে ভাতা ইতালির সরকার সন্তানদের রক্ষণাবেক্ষণের জন্য দিয়ে থাকে। এ ছাড়া অন্তঃসত্ত্বা হওয়ার অভিনয় করে কর্মক্ষেত্রেও দিনের পর দিন ছুটি নিয়েছেন তিনি।

- Advertisement -

আদায় করেছেন নানা রকম সুবিধা। এ ঘটনা জানার পরে পুলিশ বারবারা লোয়েলকে গ্রেপ্তার করে এবং মামলা করে। এরপর আদালত তাঁকে শাস্তি দেন। তবে এই নারী এখনও নিজের দাবির জায়গায় অনড়।

মামলার প্রসিকিউটররা বলছেন,বারবারার কথিত গর্ভাবস্থায় তার যে সন্তানগুলো তিনি জন্ম দিয়েছেন, তাদের একজনকেও রাষ্ট্রীয় খাতায় নিবন্ধিত করা হয়নি এবং কর্মকর্তা বা অন্য কেউ কখনও সেই সন্তানদের দেখেননি। নিজেকে অন্তঃসত্ত্বা দেখানোর জন্য তিনি বালিশ ব্যবহার করতেন। রোমের একটি ক্লিনিক থেকে জন্মসদন চুরি করেছিলেন তিনি। সন্তানদের জন্মের প্রমাণপত্র হিসাবে নানা জাল নথিও বানিয়েছিলেন। বারবারা গত ডিসেম্বরে তাঁর সর্বশেষ সন্তানের জন্ম দিয়েছেন বলে দাবি করেছেন।

কিন্তু প্রায় ৯ মাস ধরেই তিনি পুলিশি নজরদারির মধ্যে ছিলেন, তা তিনি বুঝতে পানেনি। বারবারার সঙ্গী ডেভিড পিজ্জিনাতো তাদের পুরো চক্রান্তটি ফাঁস করে দেন পুলিশের কাছে।

- Advertisement -

Related Articles

Latest Articles