14.3 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

টিটিসির যাত্রীরা শিগগিরই গো ট্রানজিটে স্থানান্তরিত হতে পারবেন

টিটিসির যাত্রীরা শিগগিরই গো ট্রানজিটে স্থানান্তরিত হতে পারবেন
প্রিমিয়ার ডগ ফোর্ড বলেন এর অর্থ হচ্ছে কেউ যদি ব্যারিতে বসবাস করেন তাহলে তিনি গো স্টেশনে যেতে ব্যারি ট্রানজিট বাস ধরতে পারবেন এখান থেকে অর্থাৎ ডাউন্সভিউ পার্ক স্টেশনে গো ট্রেনে চড়তে পারবেন এবং সাবওয়ে দিয়ে টরন্টো মেট্রোপলিটন ক্যাম্পাসে যেতে পারবেন

গো ট্রানজিটসহ অন্য গনপরিবহন ব্যবস্থায় স্থানান্তরিত হওয়ার মধ্য টরন্টোর ট্রানজিট ব্যবহারকারী শিগগিরই কিছু অর্থ সাশ্রয় করতে পারবেন। ওয়ান ফেয়ার নামে পরিচিত এই কর্মসূচিটি অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ডের দীর্ঘদিনের এবং বিলম্বিত প্রতিশ্রুতি।

২৬ ফেব্রুয়ারি থেকে যাত্রীদের গো ট্রানজিট, টিটিসি, ব্র্যাম্পটন ট্রানজিট, ডারহাম রিজিয়ন ট্রানজিট, মিওয়ে এবং ইয়র্ক ট্রানজিটের মধ্যে স্থানান্তরে একবার ভাড়া পরিশোধ করলেই হবে।

- Advertisement -

প্রিমিয়ার ডগ ফোর্ড ৫ ফেব্রুয়ারি বলেন, এর অর্থ হচ্ছে, কেউ যদি ব্যারিতে বসবাস করেন তাহলে তিনি গো স্টেশনে যেতে ব্যারি ট্রানজিট বাস ধরতে পারবেন। এখান থেকে অর্থাৎ ডাউন্সভিউ পার্ক স্টেশনে গো ট্রেনে চড়তে পারবেন এবং সাবওয়ে দিয়ে টরন্টো মেট্রোপলিটন ক্যাম্পাসে যেতে পারবেন। একটি ভাড়াতেই এই ভ্রমণ করা যাবে। ট্রানজিট যাত্রীদের জন্য কর্মসূচিটি হবে গেম চেঞ্জার। এটা লোকজনকে ট্রানজিটের ব্যাপারে আরও বেশি বিকল্প এবং স্বস্তি দেবে।

যদিও যাত্রীদের ট্রিপের ক্ষেত্রে সর্বোচ্চ একক ভাড়া নেওয়া হবে। কর্মকর্তারা বিষয়টির ব্যাখ্যা করে বলেন, ব্যারি ট্রানজিটের জন্য যাত্রীদের কাছ থেকে একটি ভাড়া নেওয়া হবে এবং গো ট্রানজিট ফি থেকে সেই ভাড়া কমবে। এরপর তাদের কাছ থেকে পরবর্তী ভাড়া আদায় করা হবে। যাত্রী টিটিসি ব্যবহার করলে কোনো ফি নেওয়া হবে না, যা একক ভাড়ার সমান হবে।

অন্টারিও সরকার ২০২২ সালের মার্চে অধিকাংশ ট্রানজিট সিস্টেমে দ্বৈত ভাড়া বাতিল করেছে। কিন্তু জিটিএতে সর্ববৃহৎ শহুরে টানজিট সেবাদাতা প্রতিষ্ঠান টরন্টো ট্রানজিট কমিশন এতদিন এর বাইরে ছিল।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles