9.5 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

অন্টারিওতে ৫২টি চুরি যাওয়া গাড়ি উদ্ধার

অন্টারিওতে ৫২টি চুরি যাওয়া গাড়ি উদ্ধার
অন্টারিওতে চুরি যাওয়া ৩২ লাখ ডলার মূল্যের ৫২টি গাড়ি উদ্ধার করেছেন তদন্তকারীরা

অন্টারিওতে চুরি যাওয়া ৩২ লাখ ডলার মূল্যের ৫২টি গাড়ি উদ্ধার করেছেন তদন্তকারীরা। এ ঘটনায় ৯৬টি ফৌজদারি অভিযোগ দায়ের করা হয়েছে।

ইয়র্ক রিজিয়নাল পুলিশ ২২ জানুয়ারি জানিয়েছে, সংঘবদ্ধ একটি গ্রুপ বিলাসবহুল গাড়ি চুরি করে তা পূর্ব ইউরোপের আজারবাইজান ও জর্জিয়ায় পাচারের পরিকল্পনা করছিল। গাড়িগুলো রাখার জন্য গ্রুপটি একটি আবাসিক এলাকা ব্যবহার করছিল। গাড়িগুলো সম্প্রতি গ্রেটার টরন্টো এরিয়া এবং অন্টারিওর দক্ষিপশ্চিমাঞ্চল থেকে চুরি করা হয়।

- Advertisement -

২০২৩ সালের জানুয়ারি ও ২০২৪ সালের জানুয়ারিতে ভন, টরন্টো, লন্ডন, ক্যাম্ব্রিজ এবং ব্র্যাডফোর্ডে ছয়টি তল্লাশি পয়োয়ানা বাস্তবায়ন করে ৫২টি গাড়ি জব্দ করে ইয়র্ক রিজিয়নাল পুলিশ। এ ঘটনায় প্রায় ১০০টি অপরাধে ১১ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।

যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে তারা হচ্ছে স্কারবোরোর বাসিন্দা ২০ বছর বয়সী জাইন আফজাল ও ২০ বছর বয়সী অর্পণ দত্ত, নিউমার্কেটের বাসিন্দা ৫৭ বছর বয়সী আন্দ্রে পকরোভস্কি, ক্যাম্ব্রিজের বাসিন্দা ৩৫ বছর বয়সী মোহাম্মদ হাদি, লন্ডনের বাসিন্দা ড্যারেন প্রোলেক্স, ব্র্যাডফোর্ডের বাসিন্দা ৬৪ বছর বয়সী সানান আব্বাসভ, কিচেনারের বাসিন্দা ৫৪ বছর বয়সী সাদকুল ডারম্যান এবং টরন্টোর বাসিন্দা ৩২ বছর বয়সী ইব্রাহিম তাইরু, ৪৬ বছর বয়সী কামাল এল হাদি দানি, ৩১ বছর বয়সী মিনা পেবেনিটো ও ৩৪ বছর বয়সী সাইবু কুলি।

প্রজেক্ট মাম্বা নামে পরিচিত তদন্তটি যৌথভাবে পরিচালনা করে ইয়র্ক রিজিয়নাল পুলিশ অটো কার্গো থেফট ইউনিট, কানাডা বর্ডার সার্ভিসেস এজেন্সি এবং ইকুইট অ্যাসোসিয়েশন।
চুরি করা গাড়ি বিদেশে পাচার ঘটনা বেড়ে যাওয়ায় এবং তা প্রতিরোধের উপায় খুঁজে বের করতে ৮ ফেব্রুয়ারি এ সংক্রান্ত জাতীয় সম্মেলন আহ্বান করা হয়েছে। প্রদেশগুলো এবং শিল্প সংশ্লিষ্ট প্রতিনিধিরা সম্মেলনে অংশ নেবেন। ২০১৫ সাল থেকে গ্রেটার টরন্টো এরিয়াতে গাড়ি চুরি ৩০০ শতাংশ বেড়ে গেছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles