24.3 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

চলচ্চিত্র নির্মাতাদের জন্য সবচেয়ে আদর্শ স্থান টরন্টো

চলচ্চিত্র নির্মাতাদের জন্য সবচেয়ে আদর্শ স্থান টরন্টো
নগরীটি নিয়মিত টরন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল টিফ আয়োজন করে আসছে এর বাইরেও টরন্টোকে নিয়মিতই আমাদের টিভি স্ক্রিনগুলোতে দেখা যায় বলে জানিয়েছে মুভিমেকার

হলিউড তার চলচ্চিত্র শিল্পের জন্য বিখ্যাত। কিন্তু টরন্টো টিনসেল্টটাউনকে এই পাদপ্রদীপ থেকে বাইরে ঠেলে দিতে পারে। কারণ, চলচ্চিত্র নির্মাতাদের বসবাস ও কাজের জন্য সবচেয়ে আদর্শ স্থান হিসেবে জায়াগ করে নিয়েছে টরন্টো।

চলচ্চিত্র নির্মাতাদের বসবাস ও কাজের আদর্শ স্থানগুলোর বার্ষিক তালিকা প্রকাশ করেছে মুভিমেকার ম্যাগাজিন। এতে এই শিল্পের হল-অফ-ফেম হিসেবে লস অ্যাঞ্জেলেস ও নিউ ইয়র্ক সিটির কথা উল্লেখ করা হয়েছে। তবে যথেষ্ট সংখ্যক চলচ্চিত্র, টেলিভিশন বা বাণিজ্যিক কাজের বিল পরিশোধে যোগ্য বাসযোগ্য ও সাশ্রয়ী কমিউনিটির যাত্রা শুরু করেছে টরন্টো। সেই সঙ্গে এখানকার জীবনযাত্রার ব্যয় সবচেয়ে কম। এ ছাড়া যাতায়াতের রাস্তাও সংক্ষিপ্ত এবং চাপ কম।

- Advertisement -

তালিকাটি তৈরি করতে ম্যাগাজিনটি ফিল্ম কমিশনারদের কাছে প্রশ্ন পাঠানোর পাশপাশি চলচ্চিত্র নির্মাতাদের সঙ্গে আলোচনা করেছে। এর বাইরে জীবনযাত্রার ব্যয়, সার্বিক সুখ বিবেচনায় নেওয়ার পাশাপাশি আর্থিক প্রণোদনা খতিয়ে দেখেছে।

টরন্টো ছাড়াও কানাডার তিনটি সিটি এই তালিকায় স্থান করে নিয়েছে। এর মধ্যে কুইবেকের মন্ট্রিয়ল রয়েছে তালিকার ১০ম, আলবার্টার ক্যালগেরি নবম এবং ব্রিটিশ কলাম্বিয়ার ভ্যানকুভার রয়েছে তালিকার পঞ্চম স্থানে। আমেরিকার শিকাগো, মায়ামি ও ফিলাডেলফিয়াকে পেছনে ফেলে তালিকার শীর্ষে উঠে এসেছে টরন্টো। ২০২৩ সালের তালিকায় টরন্টো ছিল চতুর্থ স্থানে। প্রথম তিনটি স্থানে ছিল যথাক্রমে নিউ অরলিন্স, ভ্যানকুভার এবং আটলান্টা।

নগরীটি নিয়মিত টরন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল (টিফ) আয়োজন করে আসছে। এর বাইরেও টরন্টোকে নিয়মিতই আমাদের টিভি স্ক্রিনগুলোতে দেখা যায় বলে জানিয়েছে মুভিমেকার।

- Advertisement -

Related Articles

Latest Articles