9.6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

জিপিএস দেখে চালাতে গিয়ে খাদের উপর ঝুলন্ত সেতুতে আটকে গেল গাড়ি!

জিপিএস দেখে চালাতে গিয়ে খাদের উপর ঝুলন্ত সেতুতে আটকে গেল গাড়ি!

‘শর্টকাট’ হবে ভেবে জিপিএসের দেখানো পথেই গাড়ি নিয়ে এগিয়ে যাচ্ছিলেন নারী। তা করতে গিয়েই এসে পড়লেন খাদের উপর ঝুলন্ত কাঠের সেতুর মাঝখানে। অবস্থা এমন যে, না এগোনোর উপায় রয়েছে, না পিছোনোর জায়গা! তার মধ্যেই নড়াচড়া করতে গিয়ে কাঠের ফাঁকে আটকে গেল চাকা। শেষমেশ উদ্ধারকারী দল এসে ট্র্যাক্টরের সাহায্যে তুলে আনল সেই গাড়ি।

- Advertisement -

ঘটনাটি ঘটেছিল গত ২৮ জানুয়ারি থাইল্যান্ডের উইয়াং থং ব্রিজের উপর। এক নারী তার সাদা রঙের সেডান গাড়ি চালিয়ে ওই এলাকা দিয়ে যাচ্ছিলেন। রাস্তা পরিচিত না থাকায় তিনি জিপিএসের দেখানো পথে এগোচ্ছিলেন। সেই জিপিএসই উইয়াং থং ব্রিজের উপর দিয়ে এগিয়ে যাওয়ার নির্দেশ দেয় তাকে। আগপিছু না ভেবেই ব্রিজে উঠে পড়েন নারী। কিন্তু প্রায় সঙ্গে সঙ্গেই বুঝতে পারেন, সেতুটি কাঠের তৈরি এবং এতটাই সরু যে, সেটি গাড়ি চালানোর জন্য একেবারেই উপযুক্ত নয়। এ সবের মধ্যে ১৫ মিটার এগোনোর পরেই কাঠের ফাঁকে গাড়ির বাঁ দিকের চাকা আটকে যায়।

নড়াচড়ার উপায় নেই দেখে সাহায্যের জন্য চিৎকার করতে শুরু করেন নারী। সেই সময় সেতুটি পার হবেন বলে বেরিয়েছিলেন মাকুন ইনচান নামে এক পথচারী। নারীর আর্তি শুনে তিনি এগিয়ে গিয়ে পুরো বিষয়টি দেখেন এবং উদ্ধারকারী দলকে খবর দেন।

উদ্ধারকারীরা পরিস্থিতি খতিয়ে দেখে নতুন করে কোনও ক্ষতি না করে আটকে পড়া গাড়িটিকে উদ্ধারের চেষ্টা শুরু করা হয়। হোন্ডা সেডান গাড়িটিকে নিরাপদে তুলে আনতে দু’টি ট্র্যাক্টরকে কাজে লাগানো হয়েছিল। দীর্ঘক্ষণের চেষ্টায় গাড়িটিকে উদ্ধার করা সম্ভব হয়।

দিন কয়েক আগে তামিলনাড়ুর গুডালুরে একই রকম একটি ঘটনা ঘটেছিল। ভিন রাজ্যে ঘুরতে গিয়ে গুগল ম্যাপ দেখে এগোচ্ছিলেন তিন যুবক। তাতেই একটি খাড়া সিঁড়ি বেয়ে গড়গড়িয়ে খানিক নেমে গিয়ে তার পর দাঁড়ায় তাদের গাড়ি। শেষমেশ পুলিশ এবং উদ্ধারকারী দল এসে তাদের সেখান থেকে বার করে।

সূত্র: এনডিটিভি, আনন্দবাজার

- Advertisement -

Related Articles

Latest Articles