23.3 C
Toronto
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

ভাবিকে বিয়ের পোশাকেই পরীক্ষা হলে নিলেন দেবররা!

ভাবিকে বিয়ের পোশাকেই পরীক্ষা হলে নিলেন দেবররা!
ছবি আনন্দবাজার

বিয়ের পরদিনই পরীক্ষা, তাই বিয়ের পোশাকেই পরীক্ষা দিতে হাজির হলেন কনে। এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কনের শ্বশুরবাড়ির সদস্যরাই নিজ উদ্যোগে তাকে পৌঁছে দেন বিশ্ববিদ্যালয়ে। কনের নাম খুশবু রাজপুত। তিনি ঝাঁসির বুন্দেলখণ্ড বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের ছাত্রী। ঘটনাটি ভারতের উত্তরপ্রদেশের।

বিয়ের পরের দিন সকালে দুই পরিবারের সামনে পরীক্ষা দিতে যাওয়ার কথা জানান কনে। এতে কোনো আপত্তি জানাননি তার বাপের বাড়ি ও শ্বশুরবাড়ির লোকজন। তাকে বিশ্ববিদ্যালয়ে নিয়ে যান দেবররা।

- Advertisement -

বোরকা পরে নিজের বাড়িতে চুরি করলেন তরুণীবোরকা পরে নিজের বাড়িতে চুরি করলেন তরুণী

কনের বেশে বিশ্ববিদ্যালয়ে পৌঁছে শিক্ষকদের কাছ থেকে আশীর্বাদও নিয়েছেন খুশবু। ছাত্রীর এমন সিদ্ধান্তে খুশি হয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। পরীক্ষা সেরে বাড়ি ফিরে বিয়ের পরবর্তী পর্যায়ের সমস্ত আচার ও নিয়ম পালন করেছেন তিনি। তার পরেই বাড়ি ছে়ড়ে শ্বশুরবাড়ির উদ্দেশে যাত্রা করেন।

খুশবু বলেন, ‘বিয়ের নিয়মকানুন ঘণ্টা দুয়েক পরে করলেও কিছু ক্ষতি হবে না। তবে পরীক্ষা দেওয়ার সুযোগ হাতছাড়া হয়ে গেলে আমার আফসোস থেকে যেত সারা জীবন। আমার পরিবারের লোকজন আমার কথা বুঝেছেন। তারা সব সময় আমার পাশে ছিলেন, আমায় সাহায্য করেছেন পদে পদে। আমি সব মেয়ের কাছেই অনুরোধ করব বিয়ের পরেও পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য।’

সূত্র: আনন্দবাজার

- Advertisement -

Related Articles

Latest Articles