3.4 C
Toronto
সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪

ঘরের যে গোপন কথা ফাঁস করলেন জয়া বচ্চন

ঘরের যে গোপন কথা ফাঁস করলেন জয়া বচ্চন
জয়া বচ্চন

অমিতাভ-নাতনি নভ্যা নন্দার ইউটিউব চ্যানেলে সস্প্রতি একটি ভিডিও পডকাস্ট করেন। সেখানে অতিথি হিসেবে থাকেন তার মা শ্বেতা নন্দা ও দাদি জয়া বচ্চন। নানা ধরনের বিষয় নিয়ে এই শো-তে কথা হয়। মূলত মেয়েদের জীবনের নানান প্রতিকূলতা নিয়েই কথা হয় বেশি। জয়া এবং শ্বেতা নিজেদের জীবনের অভিজ্ঞতা ভাগ করে নেন বেশিরভাগ সময়। তিনজন নারী, যারা তিনটে আলাদা যুগ থেকে এসেছেন, তাদের কাছে সময়ের সঙ্গে সঙ্গে জীবনের অর্থ কীভাবে বদলেছে, এটাই এই পডকাস্টের আসল বিষয়।

বিষয়টা শুনতে গম্ভীর মনে হলেও আদতে ব্যাপারটা আদৌ তা নয়। বরং মজার ছলেই তিনজন মিলে গল্প করেন এই ভিডিও পডকাস্টে। গল্প করতে করতেই এবার জয়া বচ্চন একটা গোপন কথা বলে ফেললেন! জানালেন, উনি ওনার ছেলে অভিষেকের থেকে বেশি ভালোবাসেন তার মেয়ে শ্বেতাকে। এটা শুনে সবাই বেশ একটু অবাকই হন। জয়া বচ্চনকে সবসময় স্পষ্টবক্তা হিসেবেই সবাই চেনেন। তবুও কোনো মায়ের মুখে সন্তানদের বিষয়ে এরকম পক্ষপাতিত্বমূলক কথা খুব কমই শোনা যায়।

- Advertisement -

নভ্যা ও শ্বেতাকে অবাক হতে দেখে জয়া তার বলা কথাটির ব্যাখ্যা করেন। জানান, উনি মনে করেন শ্বেতা তার জোর। মেয়ে পাশে থাকলে অভিনেত্রীর নিজেকে একা মনে হয় না। তিনি মনে জোর পান। হয়তো শ্বেতা নিজেও একজন মেয়ে বলে মাকে বুঝতে পারেন। এ কথা শুনে বেশ খুশিই দেখায় জয়ার মেয়ে ও নাতনিকে!

ভিডিও পডকাস্টে কথা হচ্ছিল বাড়িতে মায়েদের কাজ নিয়ে। তাদের কাজকে কতটা গুরুত্ব দেওয়া হয়, এই ছিল বিষয়। তখন শ্বেতা ও জয়া দুজনেই জানান, যে মায়েরা শুধুই বাড়িতে থাকেন এবং বাড়ির কাজ করেন তাদের নিয়ে কেউ কথা বলে না। এমনকি তাদের কাজকে গুরুত্বও দেয় না!

শ্বেতা আরও বলেন, যদি কোনো নারী একদিনের জন্য বাড়ির কাজ করা বন্ধ করে দেন, তখনই সবাই বুঝবে তাদের আসল গুরুত্ব। তার আগে নয়। দুজনের মতে, বাড়ির কাজ সামলানো আর ব্যবসা সামলানো একই জিনিস। সেখানেও সারা মাসের খরচ সামলানো থেকে শুরু করে বাড়ির কোন লোক কখন কী চায়, সবকিছুর খবর রাখতে হয়। এইসব নিয়ে আলোচনার মাঝেই জয়া বচ্চন জানান তার মেয়ের প্রতি তার ভরসার কথা। জানান মেয়েরাই মায়েদের পাশে থাকে।

- Advertisement -

Related Articles

Latest Articles