15.5 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

এআই ব্যবহার করে জীবন সঙ্গিনী খুঁজে পেলেন যুবক!

এআই ব্যবহার করে জীবন সঙ্গিনী খুঁজে পেলেন যুবক!
সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে নেওয়া

আদর্শ জীবন সঙ্গী খুঁজে পাওয়া সহজ কোনো কাজ নয়। তবে রাশিয়ার এক যুবক কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহার করে নিজের সঙ্গিনী (স্ত্রী) খুঁজে পেয়েছেন।

মানুষ সাধারণত এখন গান বা রচনা লেখা কিংবা অনুচ্ছেদ শুদ্ধির জন্য সরঞ্জাম হিসাবে নিউরাল নেটওয়ার্ক ব্যবহার করে। তবে আলেকজান্ডার জাদান ওপেন এআইয়ের চ্যাটবটকে তার পক্ষে তরুণীদের সাথে ফ্লার্ট করার প্রশিক্ষণ দিয়েছিলেন।

- Advertisement -

এক বছর ধরে পাঁচ হাজারেরও বেশি নারীর সঙ্গে ডেটিং করার জন্য এআই ব্যবহার করার পর আলেকজান্ডার সঙ্গিনী খুঁজে পেয়েছেন। সংবাদমাধ্যম আরআইএ নভোস্তিকে তিনি জানান, সাধারণ পদ্ধতি ব্যবহার করে নিখুঁত মিল খুঁজে পেতে অসুবিধার সম্মুখীন হওয়ার পরে এই ধারণাটি নিয়ে কাজ করা শুরু করেন।
নিউরাল নেটওয়ার্কে কাজটি আউটসোর্স করার সিদ্ধান্ত নেন। সাধারণত তিনি কীভাবে যোগাযোগ করেন সে সম্পর্কে চ্যাটজিপিটিকে তথ্য দেন।

আলেকজান্ডার জাদান বলেন, প্রথমে সমস্যা ছিল কারণ, প্রোগ্রামটি আমাকে ভালভাবে জানত না। এটি আজেবাজে উত্তর দিতো। তবে পরে আমি এটিকে এমনভাবে প্রশিক্ষণ দিয়েছিলাম যে, এটি আমার মতোই মেয়েদের সাথে যোগাযোগ করতে শুরু করে। চ্যাটজিপিটি ৫ হাজারেরও বেশি নারীর সঙ্গে চ্যাট করে।

পরবর্তীতে, জাদান কিছু ফিল্টার ইনস্টল করেন যাতে নিউরাল নেটওয়ার্ক তাকে সেসব নারীদের দেখাতো যাদের সাথে তার বাস্তব জীবনে যোগাযোগ চালিয়ে যাওয়া উচিত।

কারিনা নামে নারীর সঙ্গে ব্যক্তিগতভাবে দেখা হওয়ার পর এই প্রোগ্রামার বুঝতে পারেন, চ্যাটজিপিটি তার ভালোবাসা খুঁজে পেয়েছে।

তিনি বলেন, যখন কারিনা এবং আমি প্রথমবারের মতো ব্যক্তিগতভাবে দেখা করি, তখন আমি বুঝতে পারি যে, আমাদের বার্তাগুলি বিশ্লেষণ করার জন্য সিস্টেমটিকে পুনরায় প্রশিক্ষণ দেওয়া সম্ভব।

- Advertisement -

Related Articles

Latest Articles