13.4 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

দাদি বসার চেয়ার পাননি, বিয়ে ভাঙলেন বর; আর কনে পক্ষ আদায় করল খরচ!

দাদি বসার চেয়ার পাননি, বিয়ে ভাঙলেন বর; আর কনে পক্ষ আদায় করল খরচ!
প্রতীকী ছবি

যৌতুকের দেনাপাওনা ঠিকঠাক না হওয়ায় বিয়ের আসর ছেড়ে বরের চলা যাওয়ার ঘটনা আছে বহু। তবে দাদি বসার জন্য চেয়ার পাননি বলে বিয়ে ভাঙার কথা একটু বিরলই মনে হয়।

সম্প্রতি উত্তর প্রদেশের বুলন্দ শহরে এক বরের কাণ্ড দেখে হতবাক অনেকেই। সামান্য একটি চেয়ারের কারণে বর ও কনের পরিবারের মধ্যে শুরু হয়েছিল ঝগড়া, বাকবিতণ্ডা, সেই ঝগড়ার শেষে বিয়েই ভেঙে দিলেন হবু বর।

- Advertisement -

কনের বাবা মোহাম্মদ মুবিনের জানান, সন্ধ্যা ৮টা নাগাদ দিল্লি থেকে তাদের বাড়িতে বরযাত্রীরা আসেন। ১০টা অবধি সব ঠিকই ছিল। তার পরেই হঠাৎ শুরু হল অশান্তি। মুবিন বলেন, ‘আমাদের বাড়ির এক অতিথির সঙ্গে বরের বাড়ির এক বৃদ্ধার ঝগড়া শুরু হয় প্রথমে। পরে আমরা জানতে পারি ওই বৃদ্ধা আসলে বরের দাদি। তিনি বসার জন্য চেয়ারের খোঁজ করছিলেন। তবে সেই সময় একটাও চেয়ার খালি ছিল না, তাই তিনি বসতে পারেননি। তিনি সরাসরি বরের কাছে গিয়ে এই ব্যাপারে নালিশ করেন। বর এবং তার ছোট ভাই এসে আমাদের বাড়ির লোকজনের সঙ্গে অশান্তি শুরু করেন। শুধু তা-ই নয়, মেয়েকেও হুমকি দেওয়া হয় যে, তিনি শ্বশুরবাড়িতে গেলেই তারা বিষয়টি ভাল করে বুঝে নেবেন।’’

পরিস্থিতি আরও খারাপ হয়, যখন রাগের মাথায় বর বিয়ে ভাঙার কথা বলেন। বরের এই কথা শুনে দুই পরিবারের মধ্যে তুমুল ঝগড়া শুরু হয়। বরের বাড়ির পক্ষ থেকে জানানো হলে, বৌয়ের বাড়ির লোকেরা তাদের একটা ঘরে আটকে রাখেন। তাদের কাছ থেকে বিয়ের অনুষ্ঠানের সমস্ত খরচ আদায় করার পরই তাঁদের ছাড়া হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles