20.9 C
Toronto
মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪

টেইলর সুইফটের আপত্তিকর ভিডিও নেটদুনিয়ায়, হলেন ডিপফেকের শিকার

টেইলর সুইফটের আপত্তিকর ভিডিও নেটদুনিয়ায়, হলেন ডিপফেকের শিকার
ছবি সংগৃহীত

গত বছরটি জমকালোভাবেই উপভোগ করেছিলেন মার্কিন পপতারকা টেইলর সুইফট। একের পর এক ঝুলিতে উঠেছিল তাক লাগানো সব রেকর্ড। পৃথিবীর সবচেয়ে প্রভাবশালী নারীর তালিকায় জায়গা করে নেয়া গায়িকা হলেন ডিপফেকের শিকার।

গত বছর বলিউড অভিনেত্রী রাশমিকাকে নিয়ে হয়েছিল তুমুল হইচই। কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) কাজে লাগিয়ে তার ডিপফেক ভিডিও বানিয়ে ছড়িয়ে দেয়া হয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। এবার সেই জালে আটকে পড়লেন পপ তারকা টেইলর সুইফট। তারও আপত্তিকর ছবি-ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিকমাধ্যমে।

- Advertisement -

সম্প্রতি সামাজিকমাধ্যম এক্সে (টুইটার) গায়িকা টেইলর সুইফটের যে ডিপফেক ভিডিও ছড়িয়ে পড়েছে। এরইমধ্যে অসংখ্য মানুষের নজরে এসেছে সেই ভিডিও।

সেই কুরুচিকর ভিডিও রিপোস্টও করা হয়েছে প্রায় ২৪ হাজার বার। ভিডিও ছড়ানোর অভিযোগে সাসপেন্ড করা হয়েছে একাধিক অ্যাকাউন্টও। তবে ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। প্রায় ১৭ ঘণ্টা ধরে সামাজিকমাধ্যমের পাতায় ছিল ওই ডিপফেক ভিডিও। অভিযুক্তের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন গায়িকার অনুরাগীরা।

তবে ঠিকানাবিহীন অভিযুক্তকে নাগালে পাচ্ছে না কেউ। অভিযুক্ত দাবিও করেছেন, এরা যতই ক্ষমতাশালী হোন না কেন, তাকে নাকি কোনোভাবেই নাগাল পাবেন না। তবে এটা নিয়ে কোনো কথা বলেননি পপ তারকা টেইলর।

গত বছরের শেষ দিকে ডিপফেক ভিডিওর শিকার হয়েছেন রাশমিকা মান্দানা, ক্যাটরিনা কাইফ, কাজল ও আলিয়া ভাট। বিষয়গুলো আদালত পর্যন্ত চলে যায়। রাশমিকার ঘটনায় দায়ী ব্যক্তিকে খুঁজে পেয়েছে পুলিশ।

- Advertisement -

Related Articles

Latest Articles