6.1 C
Toronto
সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪

নারী থেকে পুরুষ হয়ে গেলেন তমা

নারী থেকে পুরুষ হয়ে গেলেন তমা
তমা সরকার

সিরাজগঞ্জের তাড়াশে তমা সরকার (১৮) নামে এক কলেজ শিক্ষার্থী নারী থেকে পুরুষে রূপান্তরিত হয়েছেন। আর সদ্য রূপান্তরিত এ তরুণকে এক নজর দেখতে উৎসুক এলাকাবাসী ভিড় জমিয়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার বারুহাঁস ইউনিয়নের চৌবাড়িয়া গ্রামে।

তমা সরকার ওই গ্রামের সুধান্ন সরকারের মেয়ে। তিনি রাজশাহী মহানগরের আলহাজ সুজা-উজ দৌলা সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী।

- Advertisement -

সদ্য তরুণে রূপান্তরিত হওয়া তমা সরকারের বাবা সুধান্ন সরকার জানান, গত বছরের শারদীয় দুর্গা পূজার পূর্ব থেকে আমার মেয়ে তমার শারীরিক পরিবর্তন হতে শুরু করে। কিন্তু লজ্জায় কাউকে বলতে পারেনি। পরে বিষয়টি তার নিকটতম এক সহপাঠীকে জানায়। পরে সে আমাদের জানালে আমরা মেয়েকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের হরমন বিশেষজ্ঞ চিকিৎসেকর কাছে যাই। তখন ওই চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তমার পুরুষে রূপান্তরিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

এ দিকে গত দুই দিন আগে তমার পুরুষে রূপান্তরিত হওয়ার খবর এলাকায় জানাজানি হলে উৎসুক এলাকাবাসী ওই বাড়িতে ভিড় জমান। এতে অস্বস্তিবোধ করছেন বলে জানিয়েছেন তমা সরকার। তিনি বলেন, আমি এখন পুরোপুরি পুরুষে রূপান্তরিত হয়েছি।

তমা সরকারের বাবা সুধান্ন সরকার বলেন, আমার একটি ছেলে ও একটি মেয়ে ছিল। ভগবান এখন মেয়েটাকেও ছেলে করে দিয়েছেন। সবই সৃষ্টিকর্তার ইচ্ছা।

বৃহস্পতিবার দুপুরে তমাদের বাড়িতে অবস্থান করা বারুহাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ময়নুল হক বলেন, বিষয়টি জানার পর অনেকেই আমার কাছে নিশ্চিত হতে ফোন করছেন। তাই নিজেই তমা সরকারকে দেখার জন্য তাদের বাড়িতে এসেছি। আর পরিবারের লোকজনের কাছ থেকে পাওয়া তথ্যে জানা গেছে, তমা সরকার পুরুষে রূপান্তরিত হয়েছেন।

এ প্রসঙ্গে তমার চিকিৎসক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের হরমন বিশেষজ্ঞ ডা. কামরুজ্জামান জানান, হরমন পরিবর্তনের কারণে এ রকম শারীরিক পরিবর্তন হওয়া অস্বাভাবিক কিছু নয়।

- Advertisement -

Related Articles

Latest Articles