9.5 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

পৃথিবীর সবচেয়ে বেশি তাকে ভালোবাসি, কাকে বলেছিলেন রেখা

পৃথিবীর সবচেয়ে বেশি তাকে ভালোবাসি, কাকে বলেছিলেন রেখা
রেখা অমিতাভের প্রেম কাহিনী আজও এক রহস্য ছবি সংগৃহীত

বলিউডের এভারগ্রিন তারকা রেখা। সিনেমার পর্দায় অনেক নায়কের সঙ্গে জুটি বাঁধলেও বাস্তব জীবনে আজও ‘একা’ ৬৯ বছর বয়সী এই কিংবদন্তী। কেন বিয়ে করেননি? কারো বিরহ বুকে নিয়ে একাকীত্বের পথ বেছে নিয়েছেন নাকি অন্য কোনো কারণ আছে- সেই প্রশ্নের স্পষ্ট উত্তর এখনো পাননি ভক্তরা।

রেখার ব্যক্তিগত জীবন নিয়ে কথা উঠলেই যার নামটা সামনে চলে আসে তিনি বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। এই দুজনের প্রেমকাহিনী আজও এক অমীমাংসিত রহস্য! এই সম্পর্ক নিয়ে প্রকাশ্যে কখনও কেউ মুখ খোলেননি। যদিও নানা প্রশ্নের মুখে পড়তে হয়েছে রেখাকে। তিনিও জবাব দিয়েছেন আকারে ইঙ্গিতে।

- Advertisement -

রুপালি পর্দায় প্রেমের অভিনয় করতে গিয়ে সত্যিই বাস্তবে প্রেমে পড়ে যান রেখা-অমিতাভ। কিন্তু প্রেমকাহিনী হঠাৎই থমকে যায় ১৯৮১ সালে। এ জুটির শেষ সিনেমা ‘সিলসিলা’। ১৯৮১ সালে এটি মুক্তির পর আর তারা একসঙ্গে কাজ করেননি।

প্রেমের বিষয়ে দুজনই নীরব থাকলেও ২০০৪ সালে প্রথম ও শেষবারের মতো অমিতাভের ভালোবাসা নিয়ে মুখ খুলেছিলেন রেখা। সিমি গারেওয়ালের টক শোতে রেখা কথা প্রসঙ্গে অমিতাভকে নিয়ে যা বলেছিলেন তা শুনে চমকে গিয়েছিলেন ভক্তরা।

অমিতাভকে নিয়ে রেখার ওই মন্তব্যের পর নায়ক নিজেকে সামলাতে পারেননি। যে কারণে বচ্চন পরিবারে উঠেছিল ভাঙনের ঝড়। সেদিন কী বলেছিলেন রেখা?

ভারতীয় সংবাদমাধ্যম জুম টিভির প্রতিবেদন থেকে জানা যায়, সিমি তার শোয়ে কোনো বিষয়ে না পেঁচিয়ে সরাসরিই রেখাকে প্রশ্ন করেন। জানতে চান, রেখা কি সত্যিই অমিতাভকে ভালোবাসেন?

এমন প্রশ্ন শুনে প্রথমে একটু অপ্রস্তুত হয়ে পড়েন রেখা। ১৯৮১ সালের বিচ্ছেদের পর ২৩ বছরেও যেন আবেগকে ধরে রাখতে পারেননি অভিনেত্রী। এরপর নিজেকে সামলে রেখা বলেন, বোকা বোকা প্রশ্ন কেন? এখন পর্যন্ত এমন একজন মানুষকেও পেলাম না যিনি মন থেকে, তীব্রভাবে, মরিয়া হয়ে, আশাহীন হয়ে ওকে ভালোবাসেনি। তাহলে আমি আলাদা কেন হব?

রেখা আরও বলেন, কী কারণে ভাববো যে, আমি ওকে (অমিতাভ) ভালোবাসি না। অবশ্যই ভালোবাসি। দুনিয়ার সব ভালোবাসা এক করলে যা দাঁড়ায় তার চেয়েও বেশি ভালোবাসি।

- Advertisement -

Related Articles

Latest Articles