14.4 C
Toronto
শনিবার, জুন ১৫, ২০২৪

স্ত্রীর জন্য গোটা দলকে বিক্রি করেছেন জি এম কাদের : রিজভী

স্ত্রীর জন্য গোটা দলকে বিক্রি করেছেন জি এম কাদের : রিজভী
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী ছবি সংগৃহীত

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, আমাদের সামনে উদাহরণ হয়ে থাকবে জাতীয় পার্টি। এই নির্বাচনে তাদের প্রধান নেতা জি এম কাদের সাহেব কত কথা বললেন- এই সরকারের অধীনে নির্বাচন করা যাবে না, এরা গতবার রাত্রে বেলা নির্বাচন করেছেন কত কথা বললেন। তারপরে শুধুমাত্র নিজের স্ত্রীর (শরীফা কাদের) জন্য গোটা দলকে বিক্রি করে দিলেন এবং তার দলের লোকেরা প্রতি স্লোগান দিচ্ছে।

আজ সোমবার দুপুরে নয়া পল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের এক অনুষ্ঠানে নেতাকর্মীদের এসব কথা বলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

- Advertisement -

এর আগে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আশু সুস্থতায় কামনায় এই দোয়া মাহফিল হয়।
রহুল কবীর রিজভী বলেন, ‘যুগ যুগ ধরে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের একটি উর্বর ক্ষেত্র বাংলাদেশ। এই পলিমাটি বর্ষাকালে যেমন নরম হয় আবার চৈত্র মাসে এমন কঠিন হয়। ওই কাঠিন্যের প্রচণ্ড প্রভাবে অনেক স্বৈরাচার ভেসে গেছে বাংলার পদ্মা, মেঘলা, যমুনা, ধলেশ্বরী, শীতলক্ষ্যায়।

শেখ হাসিনার সরকারও আমাদের নদীর স্রোতধারায়, আমাদের পদ্মার স্রোত, মেঘনার স্রোতে ভেসে যাবে।’

মোঘল আমলে বাদশা আকবরের একজন বুদ্ধিজীবী ছিলেন, আবুল ফজল তার নাম উল্লেখ করে তিনি বলেন, ‘আবুল ফজল বাংলা সম্পর্কে বলেছেন, বাংলাদেশের ধুলোর মধ্যে বিদ্রোহের ধুলা উড়ে। শেখ হাসিনা মনে করেছেন প্রভুদের আশ্রয়ে-প্রশ্রয়ে আপনি ক্ষমতায় টিকে থাকবেন। সেই দিন এখন শেষ হয়ে এসেছে।

তিনি বলেন, ‘আপনি (শেখ হাসিনা) দেখেছেন, আপনার বিরুদ্ধে মানুষ যেভাবে বৃদ্ধাঙ্গুলী দেখিয়েছে, আপনার পাতানো প্রহসন জালিয়াতির নির্বাচনে মানুষ ভোট কেন্দ্রে না গিয়ে, মানুষ ভোট বর্জন করে মানুষ যেভাবে বিজয়ের চিহ্ন দেখিয়েছে, এখান থেকে আপনার উপলব্ধি করা উচিত। আপনি পদ্মাসেতু দেখাবেন, আপনি ফ্লাইওভার দেখাবেন। আর গরীব মানুষ তার সন্তান বিক্রি করবে, গরীব মানুষ সন্তান বিক্রি করা আপনার এই উন্নয়নের মায়াজাল ছেদ করেই এবার জনগণ আন্দোলনে আছে, আন্দোলনে থাকবে এবং সকল কর্মসূচি পালন করবে।’

পুলিশি নিপীড়ন-নির্যাতন ও গ্রেপ্তারের মধ্যে মহিলা দলের নেতাকর্মীরা সাহসের সাথে রাজপথে আন্দোলনে থাকায় তাদেরকে সাধুবাদ জানিয়ে রিজভী বলেন, ‘কেউ যদি আমাকে প্রশ্ন করত যে, আপনি বিএনপি করেন কেন? আওয়ামী লীগ বা জাতীয় পার্টি করেন না কেন? যুক্তি একটাই, জবাব একটাই- সেটা বিএনপির প্রতিষ্ঠাতা স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান। এই দলের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

 

- Advertisement -

Related Articles

Latest Articles