7 C
Toronto
রবিবার, মার্চ ৩, ২০২৪

আমার কোনো গডফাদার বা বয়ফ্রেন্ড নেই: ভাবনা

আমার কোনো গডফাদার বা বয়ফ্রেন্ড নেই: ভাবনা
আমার কোনো গডফাদার বা বয়ফ্রেন্ড নেই ভাবনা

জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। অভিনয়ের পাশাপাশি নৃত্যশিল্পী এবং লেখিকা হিসাবে পরিচিতি রয়েছে তার। সম্প্রতি নতুন দুটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। এছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে আরও তিনটি সিনেমা। পাশাপাশি লিখছেন তার নতুন উপন্যাস। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে তিনি কথা বলেছেন ভাবনা।

লেখালেখি নিয়ে ব্যস্তর বিষয়ে ভাবনা বলেন, এখন ভীষণ ব্যস্ত। পুরো সময়টা লেখালেখিতে দিচ্ছি। এবারের বইমেলায় আমার লেখা একটা উপন্যাস প্রকাশ পাবে। নাম ‘কাজের মেয়ে। সেটাই লিখছি এখন। সব মিলিয়ে এখনো অনেক লেখা বাকি আছে। কিন্তু হাতে আছে মাত্র এই সপ্তাহটা। তাই অন্য সব কিছু বাদ দিয়ে লেখলেখিতেই মন দিয়েছি। আমার এবারের উপন্যাসে আমি আমাদের কাজের মেয়ে বা হাউস হেলপারদের প্রতি আমাদের ব্যবহার এবং মন মানসিকতা নিয়ে লিখেছি। আমার আগের লেখাগুলোর মতোই সমাজকে প্রশ্ন করেছি আমার লেখায়।

- Advertisement -

তবে এবারের বইমেলায় কবিতার বই আসবে না বলে জানান এই অভিনেত্রী। তিনি বলেন, আসলে আমি তো সারা বছর লিখি না। যদি সারা বছর লেখালেখিতে সময় দিতে পারতাম তাহলে হয়তো দুই-তিনটা বই প্রকাশ হতো। কিন্তু যেহেতু আমার অন্য একটা পেশা আছে, সেটা নিয়েই বেশি ব্যস্ত থাকতে হয়। তাই এবার একটা উপন্যাসই আসবে। আর আমি সব মনোযোগ দিয়ে এটাই লিখছি।

অভিনয় প্রসঙ্গে ভাবনা বলেন, নির্বাচন আর লেখালেখির কারণে একটা ছোট্ট বিরতিতে ছিলাম। সামনের মাস থেকেই শুটিং শুরু হবে দুটি সিনেমার। একটার নাম ‘চারুলতা’। পরিচালনা করছেন রাইসুল ইসলাম অনি। এ সিনেমায় একজন চুড়ি বিক্রেতার ভূমিকায় অভিনয় করছি আমি। এছাড়া আরেকটি সিনেমায় যুক্ত হয়েছি সম্প্রতি। তবে সেটা নিয়ে এখনই কথা বলতে চাচ্ছি না। কয়েকদিন পর নির্মাতা বা প্রযোজকই অফিশিয়ালি ঘোষণা দেবেন।

এছাড়া মুক্তির অপেক্ষায় থাকা সিনেমার বিষয়ে তিনি বলেন, দুটো সিনেমা পুরোপুরি তৈরি। এগুলো হচ্ছে ‘দামপাড়া’ ও ‘যাপিত জীবন’। ‘পায়েল’ নামে আরেকটি সিনেমার কিছু অংশের শুটিং এখনো বাকি আছে। সার্বিক পরিস্থিতির কারণে এটা খানিকটা ঝুলে গেল। এই জন্যই আমার একটানা শুটিং করা পছন্দ। কারণ একটানা কাজ করলে ওই চরিত্রের ভেতর থাকা যায়। একসঙ্গে দুই-তিনটা কাজ করলে ফোকাস নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। এখন ‘পায়েল’ শেষ হলে বোঝা যাবে যে এটা কবে মুক্তি পাবে।

তাহলে কী এ বছর আপনার পাঁচটি সিনেমা মুক্তি পাবে-এমন প্রশ্নে ভাবনা বলেন, সেটা হলে তো আমার চেয়ে খুশি কেউ হবে না। কারণ এ বছরটা আমি খুব ইতিবাচক মনোভাব নিয়ে শুরু করেছি। ঠিক করেছি এ বছর অনেক কাজ করব। আমি তো আসলে টাকার জন্য কাজ করি না। আবার ইন্ডাস্ট্রিতে আমার কোনো গডফাদার বা বয়ফ্রেন্ডও নেই। তাই আমাকে প্রচুর স্ট্রাগল করতে হয়। অভিনয়ের জন্য অনেক সময় দিতে হয়, পরিশ্রম করতে হয়। এটা না করে যদি শুধু টাকার জন্য কাজ করতাম তাহলে ধারাবাহিক নাটক করেও অনেক উপার্জন করতে পারতাম। কিন্তু আমাকে একটা ভালো কাজের জন্য অনেকটা সময় অপেক্ষা করতে হয়।

আবার ওটিটিতে দেখা যাবে কবে জানতে চাইলে অভিনেত্রী বলেন, আমার মূল ফোকাস বড় পর্দা, অর্থাৎ সিনেমা, ফিচার ফিল্ম। ওটিটিতে তেমন গল্প আমি পাচ্ছি না। যেগুলো পাচ্ছি সেগুলোতে আমার চরিত্রের গুরুত্ব কম। আমি মেইন ক্যারেক্টার বা প্রোটাগনিস্ট’র চরিত্র ছাড়া কাজ করব না। তাছাড়া ওটিটির দর্শক খুব কম। আমি একটা বড় অডিয়েন্সের কাছে পৌঁছাতে চাই।

- Advertisement -

Related Articles

Latest Articles