18.5 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

গরম পানি ছুড়লেই হয়ে যাচ্ছে বরফ, জায়গাটি কোথায় জানেন?

গরম পানি ছুড়লেই হয়ে যাচ্ছে বরফ, জায়গাটি কোথায় জানেন?

নতুন বছরের প্রথম সপ্তাহেই ফিনল্যান্ডে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে যে গরম পানি ছুড়লেই তা মাটিতে পড়ার সঙ্গে সঙ্গে বরফে পরিণত হচ্ছে। দেশটিতে ঘুরতে যাওয়া এক পর্যটক এই অবস্থা দেখে মুগ্ধ হয়েছেন। খবর রয়টার্সের।

- Advertisement -

মুগ্ধতা প্রকাশ করে লাউরি আনটামো বলেন, এরকম পরিবেশ সবখানে পাওয়া যায় না। কারণ বিশ্বের অনেক স্থানে প্রচণ্ড ঠাণ্ডা পড়লেও এই ধরনের দৃশ্যের দেখা মেলে না।

নতুন বছরের ছুটিতে বন্ধুদের সঙ্গে দক্ষিণ ফিনল্যান্ড থেকে ফিনিশ ল্যাপল্যান্ডে ঘুরতে গিয়েছিলেন ৪৯ বছর বয়সী লাউরি। সেখানে তিনি মাইনাস ৩০ ডিগ্রি মাত্রার সঙ্গে বসবাস করেন।

সেই অভিজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ফেসবুক ও ইউটিউবে ভিডিও দেখেছিলাম। আকাশের দিকে গরম পানি ছুড়লেই তা বরফে পরিণত হচ্ছে। আমি মনে করেছি, এগুলো সম্পাদনা। কিন্তু মাইনাস ৩০ ডিগ্রি তাপমাত্রায় এমন দৃশ্য দেখতে পাবো ভাবতে পারিনি।

লাউরি আরো বলেন, পানি গরম করে কেবিন থেকে বাইরে গেলাম। আকাশে তা ছুড়তেই বরফে পরিণত হয়ে নিচের দিকে পড়তে থাকে। আশঙ্কা ছিল গরম অবস্থায় পানি আমার মাথার ওপরে পড়বে।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে নর্ডিক দেশগুলোতে ভয়াবহ ঠাণ্ডা পড়ছে। ২৫ বছরের মধ্যে এখানে সর্বনিম্ন তাপমাত্রা মাইনাস ৪৪ দশমিক ৩ ডিগ্রি রেকর্ড করা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles