7.1 C
Toronto
শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

বিশ্বাস করে ঠকেছি: জি এম কাদের

বিশ্বাস করে ঠকেছি: জি এম কাদের
জি এম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, তারা কথা দিয়েছিলেন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে আমরা তাদের ওপর বিশ্বাস করেছিলাম। তারা সেই বিশ্বাসটা রক্ষা করেনি। ভবিষ্যতে অন্য কেউ তাদের বিশ্বাস করবে না। এটা তাদের রাজনীতি বা সর্বোপরি গ্রহণ যোগ্যতার বিপক্ষে কাজ করবে। এটা আমরা বিশ্বাস করি।

দ্বাদশ নির্বাচন ভালো হয়নি জানিয়ে জি এম কাদের বলেন, সরকারের নিয়ন্ত্রণে এই নির্বাচন হয়েছে। আমার বিশ্বাস এই নির্বাচন গ্রহণ যোগ্যতা পাবে না। সরকার যেখানে নিরপেক্ষ করতে চেয়েছেন, সেখানে নিরপেক্ষ হয়েছে। সরকার যেখানে যাকে জেতাতে চেয়েছেন, সেটিই করেছেন। এটা নিয়েই আমরা সব সময় আতঙ্কিত ছিলাম।

- Advertisement -

আজ সোমবার দুপুরে রংপুর নগরীর সেনপাড়া দি স্কাই ভিউয়ের বাস ভবনে সাংবাদিকদের এসব কথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান রংপুর-৩ আসনে সদ্য বিজয়ী লাঙলের প্রার্থী জিএম কাদের।

বিভিন্ন আসনের আওয়ামী লীগের কেন্দ্র দখল, ব্যালটে অবৈধ সিল মারা বিষয় উল্লেখ করে জিএম কাদের বলেন, আমাদের লোককে মেরে, কেটে বের করে দেওয়া হয়েছে। কোনো ধরনের প্রোটেকশন পাইনি। আইন শৃঙ্খলা বাহিনী, প্রশাসন, ইলেকশন কমিশন, রিটার্নিং অফিসার কোনোখান থেকে সুযোগ পাইনি সুষ্ঠুভাবে ভোট করার। আমরা অসহায় হয়ে গেছি। যেখানে যেখানে দরকার যোগাযোগ করেছি। তারা বলেছে লোক পাঠাচ্ছি কিন্তু কোনো কিছু করা হয়নি। এমনকি ভীতি প্রদর্শনের মাধ্যমে বাড়িঘর ঘেরাও করে হুমকি ধামকি দেওয়া হয়েছে। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। বাংলাদেশের রাজনীতিতে এটা একটা নতুন ধরণের ডাইমেনশন দেখা গেল। ভবিষ্যতে সরকারকে এটার জন্য মাশুল দিতে হবে বলে আমার বিশ্বাস।

এক প্রশ্নের জবাবে জি এম কাদের বলেন, নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত ভুল কি শুদ্ধ এখনই তা মূল্যায়ন করা যাবে না। সামনের দিনগুলো দেখতে হবে। তারপর আমরা সঠিকটা বুঝতে পারব।

- Advertisement -

Related Articles

Latest Articles