6.1 C
Toronto
সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪

স্বতন্ত্র প্রার্থীর কাছে হেরে গেলেন নৌকার মমতাজ

স্বতন্ত্র প্রার্থীর কাছে হেরে গেলেন নৌকার মমতাজ
কণ্ঠশিল্পী মমতাজ বেগম ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনে হেরে গেছেন তিনবারের এমপি ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কণ্ঠশিল্পী মমতাজ বেগম। ট্রাক প্রতীকে নির্বাচন করা স্বতন্ত্রী প্রার্থীদেওয়ান জাহিদ আহমেদ টুলুর কাছে হেরে গেছেন তিনি।

সিঙ্গাইর, হরিরামপুর ও সদরের একাংশ নিয়ে গঠিত মানিকগঞ্জ-২ আসনে মোট কেন্দ্র ছিল ১৯৩টি। সবগুলো কেন্দ্রের ঘোষিত ফলাফল অনুযায়ী, বিজয়ী টুলু পেয়েছেন ৮৪ হাজার ৫২৫ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা মার্কার মমতাজ বেগম পেয়েছেন ৭৮ হাজার ২৬৯ ভোট। টুলুর চেয়ে ৬ হাজার ২৫৬ ভোট কম পেয়েছেন তিনি।

- Advertisement -

এই আসনে মমতাজের বিপক্ষে টুলু ছাড়াও নির্বাচন করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল (মোরা), সিংগাইর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান (কেতলি), স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য ও সাবেক এমপি সামসুদ্দিন আহমেদের ছেলে শাহাবুদ্দিন আহমেদ চঞ্চল (ঈগল), বাংলাদেশ কংগ্রেস মনোনীত মো. জাকির হোসেন (ডাব), তরীকত ফেডারেশনের প্রার্থী মো. ফেরদৌস আহম্মেদ (ফুলের মালা), কৃষক শ্রমিক জনতা লীগের তানভীর হাসান (গামছা), বিএনএমের একেএম ইকবাল হোসেন (নোঙর) ও বাংলাদেশ সুপ্রিম পার্টির এ কে নাহিদ (একতারা)।

- Advertisement -

Related Articles

Latest Articles