14.4 C
Toronto
শনিবার, জুন ১৫, ২০২৪

স্ত্রীর সঙ্গে পর্ন ভিডিও, বরখাস্ত হলেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর

স্ত্রীর সঙ্গে পর্ন ভিডিও, বরখাস্ত হলেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর
প্রতীকি ছবি

স্ত্রীকে নিয়ে পর্ন ভিডিও তৈরি এবং সেগুলো বিভিন্ন ওয়েবসাইটে প্রকাশ করায় যুক্তরাষ্ট্রের উইসকনসিন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরকে বরখাস্ত করা হয়েছে।

ডক্টর জো গো নামের ওই চ্যান্সেলরের বেশ কয়েকটি ভিডিও বিশ্ববিদ্যালয়ের পরিচালনা পর্ষদের দৃষ্টিগোচর হয়। এরপর গত বুধবার একটি বৈঠক শেষে তাকে তাৎক্ষণিকভাবে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়।

- Advertisement -

পরিচালনা পর্ষদের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, চ্যান্সেলর জো এর কর্মকাণ্ড খুবই ‘ঘৃণিত’ এবং ‘তার কারণে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তির অনেক ক্ষয়ক্ষতি হচ্ছে।’

সদ্যই বরখাস্ত হওয়া চ্যান্সেলর জো গো-র মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) একটি অ্যাকাউন্ট রয়েছে। সেখানেই নিজের পর্ন ভিডিওর লিংক দিয়ে রেখেছেন তিনি।

তবে বার্তাসংস্থা এপির সঙ্গে দেওয়া এক সাক্ষাৎকারে জো গো দাবি করেছেন, তিনি তার ভিডিওতে কখনো বিশ্ববিদ্যালয়ের নাম এবং নিজের পরিচয় উল্লেখ করেননি। কিন্তু তা সত্ত্বেও তাকে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তির ক্ষতি সাধনের দায়ে বরখাস্ত করা হয়েছে। এরমাধ্যমে মূলত তার ও তার স্ত্রীর বাক স্বাধীনতাকে ক্ষুন্ন করা হয়েছে। তিনি বলেছেন, ‘আমার স্ত্রী এবং আমি এমন দেশে বাস করি যেখানে আমাদের বাক স্বাধীনতা দেওয়া হয়েছে। আমরা সম্মতিপূর্ণ ও প্রাপ্তবয়স্ক যৌনতা নিয়ে কাজ করছি। বিশ্ববিদ্যালয়ের পরিচালনা পর্ষদ বাড়াবাড়ি করছে। তারা নিজেই বাক স্বাধীনতার ব্যাপারে দেওয়া তাদের প্রতিশ্রুতি রক্ষা করছে না।’

তিনি এপিকে আরও জানিয়েছেন, তাকে কিছু বলার সুযোগ না দিয়ে হঠাৎ করে রাতের বেলা ইমেইলের মাধ্যমে বরখাস্ত করার তথ্য জানানো হয়। আর এ কারণে এখন আদালতের দারস্থ হওয়ার ব্যাপারে ভাবছেন তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles