14.4 C
Toronto
শনিবার, জুন ১৫, ২০২৪

আবাসন পরিকল্পনা নিয়ে ডগ ফোর্ড সরকারের সমালোচনায় ডেভেলপাররা

আবাসন পরিকল্পনা নিয়ে ডগ ফোর্ড সরকারের সমালোচনায় ডেভেলপাররা
আবাসন পরিকল্পনা নিয়ে ডগ ফোর্ডের সরকারের সংশোধন মাত্রাতিরিক্ত হয়ে গেছে বলে জানিয়েছেন অন্টারিওর বিল্ডার ও ডেভেলপাররা

আবাসন পরিকল্পনা নিয়ে ডগ ফোর্ডের সরকারের সংশোধন মাত্রাতিরিক্ত হয়ে গেছে বলে জানিয়েছেন অন্টারিওর বিল্ডার ও ডেভেলপাররা। বিরোধীরা এটাকে রাজনৈতিক ইস্যুতে পরিণত করছে বলে যুক্তি তুলে ধরেছেন তারা।

১৪ ডিসেম্বর প্রকাশিত এক চিঠিতে বিল্ডিং ইন্ডাস্ট্রি অ্যান্ড ল্যান্ড ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (বিল্ড) বলেছে, প্রোগ্রেসিভ কনজার্ভেটিভরা তার নেতৃত্বের স্থান পরিত্যাগ করেছে। এক হাজার ৩০০ এর বেশি হোম বিল্ডিং ও ল্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানির প্রতিনিধিত্ব করে থাকে বিল্ড।

- Advertisement -

সংগঠনের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডেভ উইলকেস চিঠিতে লিখেছেন, অতীতে নিজেদের কর্মকা- থেকে দূরে থাকতে প্রাদেশিক সরকার আবাসন পরিকল্পনা অতিরিক্ত সংশোধন করেছে। প্রদেশের ভবিষ্যৎ বাড়ির ক্রেতাদের বিনিময়ে নিজেদের রাজনৈতিক ভবিষ্যৎ সুরক্ষিত করতেই এমনটা করেছে তারা। ফলের শুরু থেকে সরকার অনেকগুলো সিদ্ধান্ত নিয়েছে, যেগুলো ভবিষ্যৎ প্রবৃদ্ধির জন্য এই শিল্পের বাড়ি সরবরাহের সক্ষমতাকে নষ্ট করেছে। প্রদেশ ভবিষ্যৎ প্রজন্মের জন্য আবাসনকে অসাশ্রয়ী করে তুলছে।

টরন্টোর অফিসিয়াল প্ল্যানে পরিবর্তন আনার পর এই চিঠি প্রকাশ করা হয়েছে। পরিকল্পনায় সিটিকে ৮ হাজার নতুন বাড়ি নির্মাণের সুযোগ দেওয়া হবে। এই পরিবর্তনকে ঐতিহাসিক বলে আবাসনমন্ত্রী পল ক্যালান্দ্রা ও টরন্টোর মেয়র অলিভিয়া চাউ এক যৌথ বিবৃতিতে উল্লেখ করেছেন।

বিবৃতিতে বলা হয়েছে, যৌথ এই উদ্যোগ টরন্টোকে আবাসন লক্ষ্যমাত্রা অর্জন বা তাকে ছাড়িয়ে যেতে সহায়তা করবে। সেই সঙ্গে নগরীতে বাস করা, নগরীতে আসা এবং কাজ করা বিপুল সংখ্যক মানুষের জীবন সহজ ও আরামদায়ক করতে ভূমিকা রাখবে এই উদ্যোগ।
তবে বিল্ড বিষয়টিকে এভাবে দেখছে না। তাদের যুক্তি হচ্ছে, পরিকল্পনা সংশোধনের সমন্বয়ের জন্য প্রদেশের কাছে ৪৫টি অনুরোধ করা হয়েছিল। এইসব অনুরোধ কর্মসংস্থানের পাশাপাশি বিপুল সংখ্যক অতিরিক্ত বাড়ির সরবরাহ হতো।

এ ব্যাপারে মন্তব্যের জন্য আবাসনমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করেও কোনো সাড়া পাওয়া যায়নি।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles