18.5 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

রাইডশেয়ার চালকদের লাইসেন্সের সীমা প্রত্যাহার

রাইডশেয়ার চালকদের লাইসেন্সের সীমা প্রত্যাহার
রাইডশেয়ার চালকদের লাইসেন্সের ওপর টরন্টোর আরোপ করা সর্বোচ্চ সীমা প্রত্যাহার করা হয়েছে

রাইডশেয়ার চালকদের লাইসেন্সের ওপর টরন্টোর আরোপ করা সর্বোচ্চ সীমা প্রত্যাহার করা হয়েছে। এখন থেকে সিটি কর্তৃপক্ষ তা ইস্যু করবে। উবার কানাডার দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে লাইসেন্সের ওপর সীমা আরোপ করার বিষয়টি এখন আদালতের বেবিচনাধীন রয়েছে।

লাইসেন্সের ওপর আরোপিত সীমা প্রত্যাহার সংক্রান্ত এক প্রস্তাব মেয়র অলিভিয়া চাও কাউন্সিলে উত্থাপন করলে কাউন্সিল সর্বসম্মতভাবে তা অনুমোদন করে। গত অক্টোবরে প্রস্তাবটি অনুমোদিত হয়।

- Advertisement -

এই প্রস্তাবে পরে সিটি কর্মীদের ভেহিকল-ফর-হায়ার এবং বেসরকারি পরিবহন কোম্পানির চালকদের আগের পদ্ধতিতে লাইসেন্স ইস্যু করার নির্দেশনা দেওয়া হয়। লাইসেন্সের সংখ্যা সীমিত করার ব্যাপারে নতুন পদ্ধতি নিয়ে আগামী মার্চে সিটি ম্যানেজারকে নির্বাহী কমিটির কাছে প্রতিবেদন দাখিল করতে হবে। প্রতিবেদনে জনগণের ও এই শিল্পের অংশীজনদের মতামত থাকতে হবে।

চাউ বলেন, আসুন আমরা বিষয়টিকে সার্বিক দৃষ্টিতে দেখি। মার্চে আমাদের মধ্যে আরও তথ্যপূর্ণ আলোচনা হবে। আজকের প্রস্তাব আমাদেরকে এই লক্ষ্য অর্জনে সাহায্য করেছে। এ ছাড়া এজন্য জনহগণের সঙ্গে আরও পরামর্শ ও খাত থেকে উপাত্ত সংগ্রহের জন্য সিটি কর্মীদের আরও সময় দেওয়া প্রয়োজন।

বিষয়টি নিয়ে উবার কানাডা আদালতের দ্বারস্থ হওয়ার পরিপ্রেক্ষিতে লাইসেন্সের সীমা প্রত্যাহারের এই সিদ্ধান্ত নেওয়া হলো। গত সপ্তাহে রাইডশেয়ারিং কোম্পানিটি সিটির এই সিদ্ধান্তে স্থগিতাদেশ চেয়ে আদালতে আবেদন করে। আবেদনে অভিযোগ করে বলা হয়, অসৎ উদ্দেশে লাইসেন্সের ওপর সীমা আরোপ করা হয়েছে এবং সীমা আরোপের আগে কোনো ধরনের নোটিশও দেওয়া
হয়নি। সিটির নিজ আইনেরই লঙ্ঘন এটি।

- Advertisement -

Related Articles

Latest Articles