20.9 C
Toronto
বুধবার, জুলাই ২৪, ২০২৪

ক্রিপ্টো কিংয়ের এক সহযোগীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ক্রিপ্টো কিংয়ের এক সহযোগীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
স্বঘোষিত ক্রিপ্টো কিং এইডেন প্লেটারস্কির এক সহযোগীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন অন্টারিওর একজন বিচারক

স্বঘোষিত ক্রিপ্টো কিং এইডেন প্লেটারস্কির এক সহযোগীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন অন্টারিওর একজন বিচারক। পাসপোর্ট জমা দেওয়ার পরিবর্তে দুবাইয়ে পালিয়ে যাওয়ার দাবি করার পর তার বিরুদ্ধে এই পরোয়ানা জারি করা হয়েছে।

রায়ান রাম্বল নামে ওই সহযোগী ১ ডিসেম্বেরের মধ্যে পাসপোর্ট জমা না দেওয়ায় ১৪ ডিসেম্বর তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়। অন্টারিওর চ্যাথামের ওই বাসিন্দার পাসপোর্ট জমা দেওয়ার বর্ধিত সময়সীমা ১ ডিসেম্বর শেষ হয়।

- Advertisement -

একটি পঞ্জি স্কিম পরিচালনার জন্য রাম্বল তার কমিউনিটির সদস্যদের কাছ থেকে বিনিয়োগের নামের ১ কোটি ৪০ লাখ ডলার সংগ্রহ করেন। এই তহবিলের এক-তৃতীয়াংশ গেছে ২৫ বছর বয়সী এইডেন প্লেটারস্কির কাছে। আদালতে দায়ের করা একটি সিভিল মামলার নথি অনুযায়ী, প্লেটারস্কি ৪ থেকে ১০ কোটি ডলারের বিনিয়োগ কেলেঙ্কারিতে জড়িত। তবে প্লেটারস্কির বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ফৌজদারি অভিযোগ আনা হয়নি। যদিও বিনিয়োগকারীরা অর্থ ফেরত পাওয়ার চেষ্টা করায় কোম্পানি দেউলিয়াত্বের প্রক্রিয়া চলমান রয়েছে।

রাম্বলের বিরুদ্ধেও এখন পর্যন্ত কোনো রেফৗজদারি অভিযোগ আনা হয়নি। সিভিল মামলার কার্যক্রমের অংশ হিসেবে প্রথমে তাকে তার পাসপোর্ট জমা দিতে বলা হয়। পঞ্জি স্কিমে জড়িত থাকার অভিযোগে তার বিরুদ্ধে এই মামলা করা হয়।

১৪ ডিসেম্বর ভার্চুয়ালি আদালতে উপস্থিত হয়ে রাম্বল বলেন, এটা সিভিল মামলা। আমরা ফৌজদারি কোনো অন্যায় করিনি। এ সময় তিনি বেজবল ক্যাপ পরিহিত অবস্থায় ছিলেন।
বর্তমানে তিনি দুবাইয়ে আছেন বলে ধারণা করা হচ্ছে। যদিও তার সুনির্দিষ্ট অবস্থান শনাক্ত করা যায়নি।

এই মামলায় প্লেটারস্কির সহযোগী হিসেবে রাম্বলের বিরুদ্ধেই প্রথম কোনো গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলো। আদালতের রুলিংয়ে প্রদেশজুড়ে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি পল হাওয়ার্ড রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশকে (আরসিএমপি) গ্রেপ্তারি পরোয়ানা এবং কানাডিয়ান বর্ডার সার্ভিসেস অ্যাসোসিয়েশনকে রাম্বলের পাসপোর্ট জব্দের নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে তিনি কানাডিয়ান সীমান্ত অতিক্রমের চেষ্টা করলে তাকে গ্রেপ্তার করে পুলিশে সপর্দেরও নির্দেশ দিয়েছেন বিচারপতি। এ ছাড়া চ্যাথাম-কেন্ট পুলিশ সার্ভিসেসকে যত দ্রুত সম্ভব তার বাড়িতে গিয়ে তাকে গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles