14.4 C
Toronto
শনিবার, জুন ১৫, ২০২৪

রুফিং স্ক্যামে ৮০ হাজার ডলার খোয়ালেন অন্টারিওর এক নারী

রুফিং স্ক্যামে ৮০ হাজার ডলার খোয়ালেন অন্টারিওর এক নারী
একটি রুফিং কোম্পানির হাতে ৮০ হাজার ডলারের বেশি তুলে দেওয়ার ঘটনায় হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন অন্টারিওর এক নারী

একটি রুফিং কোম্পানির হাতে ৮০ হাজার ডলারের বেশি তুলে দেওয়ার ঘটনায় হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন অন্টারিওর এক নারী। কোম্পানির তরফ থেকে দাবি করা হয়, তার ছাদে যে সমস্যার কথা বলা হয়েছিল তা নেই।

জুডি পয়রিয়ের নামে স্কারবোরোর ওই নারী সিটিভি নিউজ টরন্টোকে বলেন, আমার ছাদে ফুটো বা অন্য কোনো সমস্যা ছিল না। তারপরও ওই কোম্পানি আমাকে এটা বিশ^াস করতে বাধ্য করে যে, আমার ছাদটি এমন অবস্থায় আছে যা যেকোনো সময় গর্ত হয়ে যেতে পারে।

- Advertisement -

পয়রিয়ের বলেন, নভেম্বরে কেউ একজন এসে আমার দরজায় কড়া নাড়ে এবং বলে যে, তার চিমনিতে সমস্যা রয়েছে। এ ব্যাপারে তিনি অবগত আছেন বলে উত্তরে জানান পয়রিয়ের।

যৌক্তিক মূল্যে ঠিকাদার চিমনি মেরামতের পর পয়রিয়ের দেখেন তার ছাঁদটি এবড়োখেবড়ো অবস্থায় আছে। মেরামতের একদিন পর মই বেয়ে ছাঁদে উঠে এই অবস্থা দেখতে পান তিনি।

পয়রিয়ের বলেন, ছাঁদে উঠে ওই ব্যক্তি বলেন আপনার ছাদ কিছুটা স্পঞ্জি বলে মনে হচ্ছিল। কিছু শিঙ্ঘেল খুঁড়ে তিনি বলেন, হ্যা আপনার ছাদ এখানে ক্ষতিগ্রস্ত হয়েছে।

এরপর ঠিকাদার বলেন, তিনি একজন রুফারকে চেনেন, যিনি দ্রুত ছাঁদটি মেরামত করে দিতে পারবেন। রুফার আসার পর পয়রিয়েরকে তিনি বলেন, আপনার ছাদটি মারাত্মক খারাপ অবস্থায় রয়েছে।

পয়রিয়ের জানান, ছাদে বড় ধরনের কাজ করা প্রয়োজন বলে তিনি আমাকে বলেন। আমাদের ধারণার চেয়ে ক্ষতিটা বেশি হয়েছে। মেরামত কাজের জন্য প্রথমে ১০ হাজার ডলার চাওয়া হয়। এরপর আরও ৪০ হাজার ডলার চাওয়া হয়। পরবর্তীতে আরও ৩০ হাজার ডলারসহ মোট অর্থের পরিমাণ দাঁড়ায় ৮০ হাজার ডলার। তাদের চেষ্টা ছিল আমার কাছ থেকে ১ লাখ ২৫ হাজার ডলার আদায় করা।

পয়রিয়ের ওই ব্যক্তিকে ৮০ হাজার ডলার পরিশোধ করেন। কিন্তু সন্দেহও বাড়তে থাকে। তাই বিষয়টি পরীক্ষা করে দেখার জন্য আরেকজন রুফারকে ডাকেন এবং ছাদ মেরামতের প্রয়োজন নেই বলে জানান তিনি। কিন্তু ততক্ষণে তার ছাদে খোড়াখুড়ি হয়ে গেছে। সেই ক্ষতি মেরামতে তাকে আরেকটি রুফিং কোম্পানিকে নিয়োগ দিতে হয়। তাতে খরচ হয় আরও ৫ হাজার ডলার।

এ ঘটনায় পয়রিয়ের পুলিশের কাছে অভিযোগ জানান। টরন্টো পুলিশ সার্ভিস সিটিভি নিউজকে জানান, নগরিতে চলতি বছর রুফিং স্ক্যামের একাধিক অভিযোগ তাদের কাছে এসেছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles