15.5 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

অন্টারিওর ক্রিপ্টো কিং এখন অস্ট্রেলিয়া

অন্টারিওর ক্রিপ্টো কিং এখন অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়ায় পৌঁছেছেন অন্টারিওর স্বঘোষিত ক্রিপ্টো কিং ২৫ বছর বয়সি এইডেন প্লেটারস্কি

অস্ট্রেলিয়ায় পৌঁছেছেন অন্টারিওর স্বঘোষিত ক্রিপ্টো কিং ২৫ বছর বয়সি এইডেন প্লেটারস্কি। কয়েক মাস ধরে গন্তব্য হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে একাধিক পোস্ট তিনি দিচ্ছেন এটা তার মধ্যে সর্বশেষ গন্তব্য। যদিও তার পরিচালিত ৪ কোটি ডলারের বেশি স্কিমের দেউলিয়াত্বের প্রক্রিয়া চলমান রয়েছে।
সামাজিক যোগাযোগ মাধ্যমের পোস্ট অনুযায়ী, সপ্তান্তে তিনি মেলবোর্নে পৌঁছান। কয়েক মাস ধরে সর্বনি¤œ যে তিনটি গন্তব্যে তিনি ঘুরেছেন এটা তার মধ্যে একটি।

অন্টারিওর হুইটবির বাসিন্দা প্লেটারস্কি ২০২২ সালের সেপ্টেম্বরে দেউলিয়া হতে বাধ্য হওয়ার পর থেকে স্বাধীনভাবে ঘুরে বেড়াচ্ছেন। কয়েক শ বিনিয়োগকারীর বিপুল অংকের অর্থ জালিয়াতির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

- Advertisement -

গত সেপ্টেম্বর থেকে প্লেটারস্কির অসংখ্য পোস্ট খতিয়ে দেখেছে সিটিভি নিউজ। তাতে হ্যালোইনে লস অ্যাঞ্জেলেসে তাকে পার্টি করতে, মায়ামির পুলসাইডে দেখা যায়। পাশাপাশি একটি বক্সিং ম্যাচের জন্য তাকে লন্ডনে ভ্রমণ করতে দেখা যায়। আর অতিসম্প্রতি তিনি মেলবোর্নে পৌঁছেছেন।

সোস্যাল ইনফ্লুয়েন্সার হিসেবে এেিডনকে বিলাসবহুল জীবন কাটাতে দেখা যাচ্ছে। তার এক সহযোগী স্বীকার করেন যে, তিনি দুইবায়ে পালিয়েছেন।

প্লেটারস্কির জন্য ৪০ লাখ ডলারের ফিডার ফান্ড পরিচালনা করতেন অন্টারিওর চ্যাথামের বাসিন্দা রায়ান রাম্বল। গত মাসে তার পাসপোর্ট জমা দেওয়ার ব্যাপারে আদালতের নির্দেশনা অবজ্ঞা করে তিনি দুবাইয়ে পালিয়ে যান। একটি পঞ্জি স্কিম পরিচালনার উদ্দেশে তার কমিউনিটির সদস্যদের কাছ থেকে ১ কোটি ৪০ লাখ ডলার বিনিয়োগ সংগ্রহের ঘটনায় গত ২০ নভেম্বর তার পরিচালিত কোম্পানি ব্যাংকনোট ক্যাপিটালের দেউলিয়া চেয়ে পিটিশন দাখিল করা হয়। তার তহবিলের প্রায় এক-তৃতীয়াংশ গেছে প্লেটারস্কির কাছে।

- Advertisement -

Related Articles

Latest Articles