19.4 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

প্রেমিকার কথায় ‘পেশাদার’ খুনি হয়ে উঠেন মফস্বলের সহজসরল ছেলে!

প্রেমিকার কথায় ‘পেশাদার’ খুনি হয়ে উঠেন মফস্বলের সহজসরল ছেলে!
প্রতীকী ছবি

মফস্বলের সহজসরল ছেলে দেবব্রত বিশ্বাস। পুলিশের খাতায় নাম তো দূরের কথা, হয়তো কোনো দিন পিস্তলও হাতে তুলে দেখেননি। অথচ সাদামাটা এই মানুষটি প্রেমিকার কথায় হয়ে উঠেন পেশাদার খুনি!

ভাবতে অবাক লাগলেও এমন ঘটনাই ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের নদিয়া জেলার তাহেরপুর শহরে।

- Advertisement -

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, এক সপ্তাহ আগে রাজা ভৌমিক নামে তাহেরপুরের এক ব্যবসায়ী খুন হন। তদন্তে নেমে ফোনকলের তালিকা ঘেঁটে এক নারীর কথা জানতে পারে পুলিশ। গত বুধবার ওই নারীকে গ্রেফতার করা হয়।

তদন্ত কর্মকর্তাদের সূত্রের বরাতে খবরে বলা হয়, এ হত্যাকাণ্ডে আরও চারজন গ্রেফতার হয়েছিলেন। সবাইকে জিজ্ঞাসাবাদ করে রাসমণির প্রেমিক দেবব্রত বিশ্বাসের কথা জানতে পারেন তারা। এরপর বৃহস্পতিবার দেবব্রতকে মুম্বাই থেকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, রাজার থেকে পাঁচ লাখ টাকা ধার নিয়েছিলেন রাসমণি। সেই টাকা ফেরত চাচ্ছিলেন ওই ব্যবসায়ী। কিন্তু রাসমণি তা দিতে পারছিলেন না। রাজাও টাকার জন্য তাকে হুমকি দিয়ে যাচ্ছিলেন।

এই পরিস্থিতিতে হত্যার পরিকল্পনা করেন বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন রাসমণি। তিনি জানিয়েছেন, তার কথাতেই রাজাকে গুলি করেছেন দেবব্রত।

পুলিশি জেরায় রাসমণি আরও জানান, তিনি দেবব্রতের সঙ্গে হবিবপুরে একসঙ্গে থাকেন। মাঝে মাঝে বর্ধমানে গিয়েও থাকেন।

রানাঘাটের পুলিশ সুপার কুমারসানি রাজ বলেন, রাজার কাছ থেকে পাঁচ লাখ টাকা ধার নিয়েছিলেন রাসমণি। সেই টাকা বার বার ফেরত চেয়েও পাচ্ছিলেন না রাজা। বিষয়টি তিনি পুলিশকে জানাবেন বলে হুমকি দিয়েছিলেন। এরপরই তাকে খুনের ছক কষে রাসমণি। তার কথা মতো বাকিরা রাজাকে খুন করেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles