18.5 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

সুন্দরী হওয়ার কারণে যে বিপদ হয়েছিল এই নায়িকার

সুন্দরী হওয়ার কারণে যে বিপদ হয়েছিল এই নায়িকার
স্বস্তিকা মুখোপাধ্যায়

ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। আজ তাঁর জন্মদিন। ৪৩ বছর পার করে ৪৪-এ পা দিলেন এই নায়িকা। নানা কারণে সব সময় আলোচনায় থাকেন তিনি।

কখনো ব্যক্তিগত জীবনযাপন, কখনো চলচ্চিত্র―সব কিছুই যেন স্বস্তিকাকে নিয়ে আলোচনার খোরাক। দুই দশকেরও বেশি সময় ধরে বাংলা চলচ্চিত্রে আছেন এই নায়িকা। পাশাপাশি মুম্বাইতেও যাতায়াত তাঁর। অভিনয় করেছেন ‘পাতাললোক’, ‘ক্রিমিন্যাল জাস্টিস’, ‘কলা’র মতো ওয়েব সিরিজ ও ছবিতে।

- Advertisement -

সে অভিনয় প্রশংসা পেয়েছে সবার। ব্যক্তিগত জীবনের ঝড়-ঝাপ্টা সামলে অভিনয় জীবনে অনেকটা পথ পার করেছেন স্বস্তিকা। বয়স ৪৩ পূর্ণ হলেও সুন্দরী গ্ল্যামারাস নায়িকা হিসেবে এখনো দাপুটে অভিনেত্রী স্বস্তিকা।
এত কিছুর পরও জন্মদিনে অকপটে জানালেন সুন্দরী হওয়াটা তাঁর জীবনে কেন কাল হয়ে দাঁড়িয়েছিল।

জন্মদিন উপলক্ষে ভারতীয় একটি গণমাধ্যকে বলেছেন সেই গল্প। রূপ নিয়ে তাঁর আফসোসের কথা উঠে এসেছে। অভিনেত্রী বলেন, ‘আমি পর্দার চরিত্রটা যথাসাধ্য চেষ্টা করি বাস্তবসম্মতভাবে ফুটিয়ে তুলতে। সব সময় আমাকে গ্ল্যামারাস, সুন্দরী দেখাবে এমনটা তো হওয়ার নয়। চরিত্রটার মতো লাগতে হবে।

ছবিতে সেই চরিত্রকে একটু দুঃখী, হতাশ, প্যাথেটিক দেখানোর দরকার হয়, তাহলে আমাকেও প্যাথেটিক লাগতে হবে।’

তবে সৌন্দর্যই যেন তাঁর ক্যারিয়ারের জন্য অনেকটাই ‘ডিস-অ্যাডভান্টেজ।’ যোগ করে বলেন, ‘এমন কত চরিত্র আমার হাতছাড়া হয়েছে শুধু আমার রূপের জন্য। যেমন ২০১৭ সালে আমার একটা ছবি করার কথা ছিল। নবারুণ ভট্টাচার্যের এক উপন্যাসের ভিত্তিতে তৈরি সেই কাহিনিতে আমি অটোওয়ালার স্ত্রীর ভূমিকায় অভিনয় করতে পারতাম। দুর্দান্ত চরিত্র ছিল। আমি শুধু পরিচালকের পায়ে ধরা বাকি রেখেছিলাম চরিত্রটার জন্য। বলেছিলাম আমি গ্লিসারিনে নিজেকে চুবিয়ে নেব, প্রয়োজনে কাঠফাটা রোদে দাঁড়িয়ে গায়ের রং কালো করব। কিন্তু পরিচালক বলল, অটোওয়ালার স্ত্রী এত সুন্দরী হতে পারে না।’

মাত্র ১৮ বছর বয়সে বিয়ে হয় এই নায়িকার। ভাঙা সংসারের যন্ত্রণা সামলে সফল ক্যারিয়ার তাঁর। অবশ্য বিচ্ছেদের জন্য এখনো আদালতে যাতায়াত করতে হয়। একমাত্র মেয়ে অন্বেষাকে নিয়ে তাঁর জীবন। কিন্তু এই ফাঁকে তাঁর সঙ্গে পরিচালক-অভিনেতাদের প্রেমের গুঞ্জনও কম ওঠেনি। সৃজিত মুখার্জি থেকে পরমব্রত সবার সঙ্গেই প্রেমের সম্পর্কে জড়িয়েছেন এই নায়িকা। এদিকে খুব তাড়াতাড়ি সৃজিত মুখোপাধ্যায়ের আগামী ছবির কাজ শুরু করবেন স্বস্তিকা। তাঁর সঙ্গে দেখা যাবে সেই পরমব্রতকে।

এদিকে বাংলাদেশের পরিচালক রেদওয়ান রনির নতুন ছবি ‘দম’-এ স্বস্তিকার অভিনয়ের কথা শোনা যাচ্ছে। এই ছবিতে চঞ্চল চৌধুরীর সঙ্গে জুটি বাঁধবেন বলে জোর গুঞ্জন। যদিও এ বিষয়ে সংশ্লিষ্ট প্রযোজনা প্রতিষ্ঠান, পরিচালক ও স্বস্তিকা কেউই কিছু জানাননি।

- Advertisement -

Related Articles

Latest Articles