8.8 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

বাবা ১২ হাজার কোটির মালিক, ছেলে বাসন পরিষ্কার করে!

বাবা ১২ হাজার কোটির মালিক, ছেলে বাসন পরিষ্কার করে!
সাবজি ধানজি ঢোলাকিয়া ও তার ছেলে দ্রব্য

বাবা ভারতের অন্যতম হীরা ব্যবসায়ীদের একজন। প্রায় ১২ হাজার কোটি রুপির মালিক তিনি। আর তার ছেলে দৈনিক ২০০ রুপি মজুরিতে বেকারিতে কাজ করছেন! শুধু তা-ই নয়, নিজের খরচ জোটাতে কখনো জুতার দোকানে, কখনো নামি রেস্তোরাঁয় বাসনও পরিষ্কার করেন ছেলে।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ধনকুবের সাবজি ধানজি ঢোলাকিয়ার চার সন্তান। তাদেরই একজন দ্রব্য। যুক্তরাষ্ট্রের একটি কলেজ থেকে এমবিএ পাশ করে দেশে ফিরেন তিনি। এরপর তিনটি জামা এবং কয়েক হাজার রুপি দিয়ে ছেলেকে কেরালায় পাঠিয়ে দেন বাবা। সেখানেই কাজ খুঁজে নিতে বলেন।

- Advertisement -

ধনকুবের বাবা চেয়েছিলেন, উত্তরাধিকার সূত্রে বিপুল সম্পত্তির মালিক হলেও ছেলে দ্রব্যকে যেন কেউ আর্থিক সাহায্য না করে। সে যেন পরিশ্রম করে টাকা রোজগার করার মূল্য বোঝে। নিজের শিকড় ভুলে না যায়। সে কারণেই দ্রব্য বেকারিতে, জুতার দোকানে, রেস্তোরাঁয় কাজ করেন।

হরিকৃষ্ণ এক্সপোর্টস প্রাইভেট লিমিটেডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সাবজি ধানজি নিজেও সোনার চামচ মুখে দিয়ে জন্মাননি। বাবা-মায়ের টানাটানি সংসারে পড়ালেখা হয়নি তার। তবে তিনি ও তার তিন ভাইয়ের চেষ্টায় ২০-২২ বছরের মধ্যেই অবস্থার পরিবর্তন হয়। তাই ছেলে হীরার ব্যবসায় যোগ দেওয়ার আগে তার পরীক্ষা নেয়ার প্রয়োজন মনে করেছিলেন তিনি। যদিও দ্রব্য বাবার নেওয়া পরীক্ষায় সাফল্যের সঙ্গে পাস করেছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles