23.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

৩০০ আসনে জাপার প্রার্থীদের তালিকা প্রকাশ ২৭ নভেম্বর

৩০০ আসনে জাপার প্রার্থীদের তালিকা প্রকাশ ২৭ নভেম্বর

আসন্ন সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিতরণ এবং গ্রহণ কার্যক্রম শেষ হচ্ছে আজই (শুক্রবার)। এদিকে আগামী ২৭ নভেম্বর ৩০০ আসনে জাতীয় পার্টির মনোনীতদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

- Advertisement -

শুক্রবার সকাল ১০টা থেকে রাজধানীর বনানীতে জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে শুরু হয়েছে শেষ দিনের মনোনয়ন ফরম বিতরণ এবং গ্রহণ কার্যক্রম। যা চলবে সন্ধ্যা পর্যন্ত। একইসাথে চলছে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার কার্যক্রম।

জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, অবরোধের বিষয়টি মাথায় রেখে ফরম বিতরণের সময়সীমা একদিন বাড়ানো হয়েছে। এখন পর্যন্ত এক হাজার ৭২০টি ফরম বিক্রি হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি সাংবাদিকদের জানান, দলে রওশন এরশাদ বলে কোন পন্থী নেই। এখনও রওশন এরশাদ ফরম নেননি। অবরোধের বিষয়টি মাথায় রেখে ফরম বিতরণের সময়সীমা বাড়ানো হয়েছে, রওশন এরশাদের জন্য হয়নি। তবে তিনি চাইলে তার ফরম বাসায় পাঠানো হবে।

এদিকে, আজ সকাল থেকেই সারা দেশ থেকে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীরা দলের বনানী কার্যালয়ে ভিড় করেন। সকাল থেকে জাপার চেয়ারম্যান ও মহাসচিবসহ মনোনয়ন বোর্ডের সদস্যরা সম্ভাব্য প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছেন। সকালে রংপুর বিভাগের সম্ভাব্য প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হচ্ছে। বিকালে রাজশাহী বিভাগের আসন থেকে যারা জাতীয় পার্টির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাদের সাক্ষাৎকার নেয়া হবে। কাল ও পরশু সাক্ষাৎকার কার্যক্রম চলবে বলে জানিয়েছেন নেতারা।

এরআগে, সোমবার (২০ নভেম্বর) থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে জাতীয় পার্টি। দলটির চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়। আজ শুক্রবার (২৪ নভেম্বর) মনোনয়ন ফরম বিক্রির শেষ দিন।

এদিকে ঢাকা-১৭ ও রংপুর-৩ আসন থেকে মনোনয়ন ফরম তুলেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। আর প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এখনও মনোননয় ফরম তুলেননি। ফরম নেননি তার ছেলে রাহগির আল মাহি এরশাদও (সাদ এরশাদ)।

প্রসঙ্গত, গত বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। এতে বলা হয়, ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত।

সূত্র : বাংলাদেশ জার্নাল

- Advertisement -

Related Articles

Latest Articles