9.3 C
Toronto
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর

জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর
<br >হেলেনা জাহাঙ্গীর ফাইল ফটো

দুই বছরের কারাদণ্ডপ্রাপ্ত হেলেনা জাহাঙ্গীরের জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৫ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান আপিল শুনানি শেষে তার জামিন আবেদন মঞ্জুর করেন। একই সঙ্গে পূর্ণাঙ্গ আপিল শুনানির জন্য মামলাটি ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন তিনি।

- Advertisement -

সংশ্লিষ্ট আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ২ নভেম্বর ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন হেলেনা জাহাঙ্গীর। তবে, আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ওই দিন ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আপিলের শর্তে জামিন আবেদন করেন হেলেনা জাহাঙ্গীর। আদালত আপিল শুনানি জন্য ১৫ নভেম্বর তারিখ ধার্য করেছিলেন।

এর আগে গত ২০ মার্চ আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরসহ পাঁচজনকে দুই বছর করে কারাদণ্ড দেন আদালত। দণ্ডিত অপর চার আসামি হলেন—হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন আইপিটিভি জয়যাত্রা টেলিভিশনের মহাব্যবস্থাপক হাজেরা খাতুন, টেলিভিশনের সমন্বয়ক সানাউল্লাহ নূরী, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফ ও স্টাফ রিপোর্টার মাহফুজুর রহমান।

জয়যাত্রা টিভির ভোলা জেলা প্রতিনিধি আবদুর রহমান তুহিন ২০২১ সালের ২ আগস্ট পল্লবী থানায় হেলেনা জাহাঙ্গীরসহ পাঁচজনের বিরুদ্ধে মামলাটি করেন।

মামলায় অভিযোগ করা হয়, জয়যাত্রা টিভির স্থানীয় সংবাদদাতা হিসেবে নিয়োগ দেওয়ার জন্য ভোলা জেলার আবদুর রহমান তুহিনের কাছ থেকে ৫৪ হাজার টাকা নেন হেলেনা জাহাঙ্গীর। প্রতিবেদক হিসেবে তুহিন কয়েক মাস কাজ করলেও কোনো বেতন পাননি। অন্যদিকে, তার কাছ থেকে প্রতিমাসে ৩ হাজার টাকা নেয় টেলিভিশন কর্তৃপক্ষ।

২০২১ সালের ২১ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হেলেনা জাহাঙ্গীরসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক শাহিনুর ইসলাম। গত বছরের ১৮ এপ্রিল অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ১৩ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন।

- Advertisement -

Related Articles

Latest Articles