20.9 C
Toronto
শনিবার, জুন ২২, ২০২৪

বন্ধ হয়ে গেল আমাদিও’স পিৎসা

বন্ধ হয়ে গেল আমাদিও’স পিৎসা
তিন দশকের বেশি সময় চালু থাকার পর পোর্ট ক্রেডিটের আমাদিওস পিৎসা ঝাপিটি ২৮ অক্টোবর রাতে শেষবারের মতো নামিয়ে দেওয়া হলো

তিন দশকের বেশি সময় চালু থাকার পর পোর্ট ক্রেডিটের আমাদিও’স পিৎসা ঝাপিটি ২৮ অক্টোবর রাতে শেষবারের মতো নামিয়ে দেওয়া হলো। এর কর্ণধার জো লেরো সিটিনিউজকে বলেন, কোভিড-৯ ও পরিবারের বয়স্করা মারা যাওয়ায় গত কয়েকটি বছর খুবই চ্যালেঞ্জিং ছিল। সুতরাং, বন্ধ করার এটাই সময়।

আমাদিও’স পিৎসা বন্ধের সিদ্ধান্ত নিতে আরও যে বিষয়টি লেরোকে প্রভাবিত করেছে তা হলো পাশর্^বর্তী ট্রেন ট্র্যাক নির্মাণের প্রয়োজনে ছয় মাস ধরে রাস্তা বন্ধ থাকা। এর ফলে ওই এলাকার যাত্রীদের ধরন ব্যাপক বদলে গেছে। পিৎসার ব্যবসা অর্ধেকে নেমে এসেছে।

- Advertisement -

বিষয়টির ব্যাখ্যা করতে গিয়ে লেরো বলেন, ট্র্যাকটি বন্ধ করে দেওয়ার দিনই আমাদের বিক্রি পড়ে যায়। কারণ, এখানে আসা খুবই মুশকিল হয়ে পড়ে। বাস্তবতা হলো মানুষের পুরোনো অভ্যাস বদলে নতুন অভ্যাসে যেতে ৩০ দিনও সময় লাগে না। ট্র্যাকটি যখন আবার খূলে দেওয়া হয় তখন অর্থনৈতিক অবস্থঅ এমন দাঁড়ায় যে, অনেকেই আর ফিরতে পারেননি।

এক অনলাইন পোস্টে বন্ধের ঘোষণা দিয়ে লেরো লিখেছেন, ব্যবসা আবার নতুন করে শুরু করার শক্তি তাদের আর নেই। এই মুহূর্তে প্রতিষ্ঠানটির কোনো ক্রেতা দেখতে না পাওয়ায় বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিতে হচ্ছে। অনুভূতিটি মিশ্র। সিদ্ধান্তটি নেওয়া চ্যালেঞ্জিং ছিল। গত ৩৩ বছর ধরে আমি এটাই করেছি।

তিনি বলেন, অনেক কিছুই বদলে গেছে। কলার আইডি থাকা প্রথম পিজারিয়া ছিলাম আমরাই। আমাদের কোনো সেলফোন ছিল না। তাই আমি চালকের সঙ্গে টু-ওয়ে রেডিও ব্যবহার করতাম।

বন্ধ করে দেওয়ার ঘোষণার পর থেকে প্রতিষ্ঠানটিতে পিৎসার ক্রয়াদেশের বন্যা বয়ে গেছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles