23.8 C
Toronto
বুধবার, মে ২২, ২০২৪

এগলিন্টন ক্রসটাউনের উদ্বোধন পেছাচ্ছে

এগলিন্টন ক্রসটাউনের উদ্বোধন পেছাচ্ছে
প্রতিক্রিয়া জানতে চাইলে অলিভিয়া চাউ দীর্ঘ নিঃশ^াস ফেলেন তিনি বলেন আমি সত্যিই খুব হতাশ বাসিন্দা দোকানমালিক টিটিসির যাত্রী সবাই দশ বছর ধরে অপেক্ষর করে আছেন আসুন এটাকে এবার খুলে দিই

শেষবারের নির্মাণকাজ শেষ করার দিনক্ষণ অতিক্রমের এক বছর অতিবাহিত হয়ে যাওয়ায় হতাশা প্রকাশ করেছেন টরন্টোর মেয়র অলিভিয়া চাউ। ঝামেলাপূর্ণ এগলিন্টন ক্রসটাউন লাইট রেল লাইন উদ্বোধনের তারিখ এখন পর্যন্ত দিতে পারেনি মেট্রোলিংক্স।

এ খবরের ব্যাপারে প্রতিক্রিয়া জানতে চাইলে অলিভিয়া চাউ দীর্ঘ নিঃশ^াস ফেলেন। তিনি বলেন, আমি সত্যিই খুব হতাশ। বাসিন্দা, দোকানমালিক, টিটিসির যাত্রী সবাই দশ বছর ধরে অপেক্ষর করে আছেন। আসুন এটাকে এবার খুলে দিই।

- Advertisement -

তিনি চান ব্যবস্থাটি পরীক্ষা করে দেখা হোক এবং প্রয়োজন হলে মেরামত করা হোক। তবে কাজগুলো করতে হবে দ্রুততার সঙ্গে। অলিভিয়া চাউ বলেন, এটা সহ্য করার মতো নয়। দশ বছর পরও এটা কবে নাগাদ খুলে দেওয়া হবে সেটা আপনারা বলতে পারছেন না। টরন্টোর যাত্রীরা দ্রুত, নির্ভরযোগ্য গণপরিবহন দাবি করতেই পারেন। এবং এগলিন্টন উন্মুক্ত করে দেওয়া উচিত। সুতরাং, এটা সত্যিই হতাশাজনক। কিন্তু আপনাদের কাছে অনুরোধ আগে সমস্যাগুলো সমাধান করুন এবং এরপর এটা খুলে দিন।

এর আগে এক সংবাদ সম্মেলনে মেট্রোলিংক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফিল ভারস্টার বলেন, এগলিন্টন ক্রসটাউন এলআরটি উদ্বোধনের নির্ভরযোগ্য তারিখ এখনো তিনি জানাতে পারছেন না। কারণ, প্রতি সপ্তাহেই নতুন নতুন সমস্যা সামনে আসছে।

তিনি বলেন, আপনাদের মতো আজ আমারও এগলিন্টন ক্রসটাউন উদ্বোধনের সম্ভাব্য তারিখ অথবা কোন সময়ের মধ্যে উদ্বোধন হতে পারে সেই তারিখ জানানোর সব আকাঙ্খাই রয়েছে। কিন্তু আমি সেটা না করার সিদ্ধান্ত নিয়েছি। কারণ, সিটিসি সাপ্তাহিক ভিত্তিতে সমস্যা খুঁজে বের করে তার মেরামত করছে। এটা উদ্বোধনের তারখি পেছাতে ভূমিকা রাখছে।

এগলিন্টন ক্রসটাউন এলআরটির নির্মাণকাজ শুরু হয় ২০১১ সালের গ্রীষ্মে। প্রথমদিকে এটি ২০২০ সালে উদ্বোধনের কথা ছিল। যদিও একাধিকবার বিলম্ব হয়েছে। কোভিড-১৯ এর কারণে শ্রমিক ও সরবরাহ ব্যবস্থার সমস্যা এর অন্যতম কারণ। এ ছাড়া বাড়তি ব্যয় নিয়ে মেট্রোলিংক্স ও ক্রসলিংক্স ট্রানজিট সলিউশন্সে মধ্যে মামলাও চলেছে।

ক্রসলিংক্স হচ্ছে বেশ কয়েকটি বৃহৎ নির্মাণ প্রতিষ্ঠানের একটি কনসোর্টিয়াম। কোম্পানিগুলোর মধ্যে রয়েছে এসিএস-ড্রাগাডোস, এইকন, এলিসডন এবং এসএনসি-লাভালিন।

- Advertisement -

Related Articles

Latest Articles