16.1 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

টিটিসির সহিংসতা বন্ধে সম্মিলিত চেষ্টা দরকার

টিটিসির সহিংসতা বন্ধে সম্মিলিত চেষ্টা দরকার
ট্রানজিট নেটওয়ার্কে সাম্প্রতিক যে সহিংসতা বৃদ্ধি তা বড় ধরনের সমস্যা এবং এটা নিয়ন্ত্রণে সবার এক সঙ্গে কাজ করা প্রয়োজন বলে জানিয়েছে টরন্টো ট্রানজিট কমিশন টিটিসি

ট্রানজিট নেটওয়ার্কে সাম্প্রতিক যে সহিংসতা বৃদ্ধি তা বড় ধরনের সমস্যা এবং এটা নিয়ন্ত্রণে সবার এক সঙ্গে কাজ করা প্রয়োজন বলে জানিয়েছে টরন্টো ট্রানজিট কমিশন (টিটিসি)। টিটিসির মুখপাত্র স্টুয়ার্ট গ্রিন সিপি২৪ লাইভবে সোমবার বলেন, টিটিসিতে যেসব ঘটনা ঘটছে তা বড় সমস্যার ইঙ্গিত দিচ্ছে। সপ্তাহান্তে নগরজুড়ে এবং জিটিএজুড়ে বেশ কিছু সহিংসতার ঘটনা ঘটেছে। অন্তত দুটি সহিংসতা আমরা টিটিসিতে ঘটতে দেখেছি। সুতরাং, এটা উদ্বেগের বড় কারণ।

বিপলিং স্টেশনে শনিবার রাতে সংঘর্ষ শুরু হলে চার ব্যক্তি আহত হন। পুলিশ জানিয়েছে, স্টেশনের বাস বেতে এক ব্যক্তি বেশ কয়েকজনকে আঘাত করে। এই ব্যক্তিদের একজনকে গ্রেপ্তারের চেষ্টার সময় একজন পুলিশ কর্মকর্তা পায়ে আঘাত পেয়েছেন।

- Advertisement -

পরদিন ভিক্টোরিয়া পার্ক স্টেশনে ছুরিকাহত হয়ে ৫০ বছর বয়সী এক ব্যক্তিকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিতে হয়। সোমবার বিকালে কেনেডি স্টেশনে গুলিতে আহত এক তরুণকেও হাসপাতালে ভর্তির প্রয়োজন পড়ে।

টরন্টো পুলিশ ও সিটির সঙ্গে অংশীদারিত্বের কথা উল্লেখ করে গ্রিন বলেন, আমাদের গ্রাহক ও কর্মীদের সুরক্ষিত রাখার বাধ্যবাধকতা রয়েছে আমাদের। কিন্তু এমন কিছু ঘটনা ঘটছে যেগুলো নিয়ন্ত্রণ করা আমাদের সামর্থ্যরে বাইরে। এ কারণেই এই অংশীদারিত্ব থাকাটা গুরুত্বপূর্ণ। সত্যি কথা বলতে বছরে ঠান্ডার মাসগুলোতে এ ধরনের ঘটনা বেশি ঘটে থাকে। এ সংখ্যা এখনো অনেক বেশি। তবে এটা কমে আসছে এবং এটা একটা ভালো দিক।

টরন্টোর উপাত্ত অনুযায়ী, টিটিসির প্রাঙ্গণে সংঘটিত অপরাধের হার ২০২৩ সালের জানুয়ারি থেকে ধারাবাহিকভাবে কমে আসছে। এসব অপরাধের মধ্যে রয়েছে চুরি, হামলা, হয়রানি এবং হুমকি। এই উপাত্ত কেবলমাত্র জুলাই পর্যন্ত। তবে প্রতি ১০ লাখ ট্রানজিট ব্যবহারকারীর বিপরীতে অপরাধের হার এই সাত মাসে ২ দশমিকব ৭ থেকে ১ দশমিক ৫ এ নেমে এসেছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles