22.1 C
Toronto
শুক্রবার, জুলাই ১২, ২০২৪

ট্রান্সজেন্ডার শিশুদের সার্জিক্যাল কেয়ারের বিরুদ্ধে ভোট তৃণমূল কনজার্ভেটিভদের

ট্রান্সজেন্ডার শিশুদের সার্জিক্যাল কেয়ারের বিরুদ্ধে ভোট তৃণমূল কনজার্ভেটিভদের
জেন্ডার ডাইভার্স এবং ট্রান্সজেন্ডার শিশুদের মেডিসিনাল অথবা সার্ঝিক্যাল ইন্টারভেনশন ভবিষ্যৎ কনজার্ভেটিভ সরকারের নিষিদ্ধ করা উচিত বলে দলের নীতি সম্মেলনের প্রতিনিধিরা সিদ্ধান্ত নিয়েছেন

জেন্ডার ডাইভার্স এবং ট্রান্সজেন্ডার শিশুদের মেডিসিনাল অথবা সার্ঝিক্যাল ইন্টারভেনশন ভবিষ্যৎ কনজার্ভেটিভ সরকারের নিষিদ্ধ করা উচিত বলে দলের নীতি সম্মেলনের প্রতিনিধিরা সিদ্ধান্ত নিয়েছেন। ভোটাভুটির মাধ্যমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দলের তিন দিনব্যাপী নীতি সম্মেলনের শেষ দিনে সদস্যরা কুইবেক সিটিতে সমবেত হন। সেই সঙ্গে দলের নীতি হ্যান্ডবুক সংশোধনের পক্ষে ভোট দেন। পররাষ্ট্রনীতি থেকে শুরু করে পরিবেশ এবং স্বাস্থ্যের মতো একাধিক ইস্যু এর মধ্যে অন্তর্ভুক্ত।

- Advertisement -

১৮ বছরের কম বয়সীদের জীবন বদলে দেওয়া মেডিসিনাল ও সার্জিক্যাল ইন্টারভেনশন ভবিষ্যৎ কনজার্ভেটিভ সরকারের নিষিদ্ধ করার প্রস্তাবটির পক্ষে সমর্থন ব্যক্ত করেন ৬৯ শতাংশ সদস্য। স্কট অ্যান্ডারসন নামে এক প্রতিনিধি বলেন, কিছু বিষয় আছে যেগুলো বাবা-মার হাতে ছেড়ে দেওয়াটা খুব গুরুত্বপূর্ণ।

তবে নোভা স্কশিয়ার প্রতিনিধি লিসা বোনাঙ্গ বলেন, সম্মতির সঙ্গে বয়সের সম্পর্ক থাকা উচিত নয়। এটা সত্যিই শঠতা।

কানাডা ও যুক্তরাষ্ট্রে লিঙ্গ পরিচয়কে কেন্দ্র করে বিতর্কের মধ্যে এই ভোটাভুটি অনুষ্ঠিত হলো। কিছু সোশ্যাল কনজার্ভেটিভ বিতর্কের মধ্য দিয়ে হাঁটলেও কনজার্ভেটিভ নেতা পিয়ের পয়লিয়েভর এর বিরোধিতায় অনড় রয়েছেন। তিনি বরং ক্রয়ক্ষমতার দিকে মনোযোগ দিতে। শুক্রবার রাতে আড়াই হাজার প্রতিনিধির উপস্থিতিতে দেওয়া ঘণ্টাব্যাপী বক্তৃতায় এদিকেই জোর দেন তিনি।

তবে এই ইস্যুতে কনজার্ভেটিভদের সমলোচনা করতে বিলম্ব করেনি লিবারেলরা। তারা বলেছে, এর মধ্য দিয়ে সীমান্তের দক্ষিণে দক্ষিণপন্থী রাজনীতির উত্থাপন দেখা যাচ্ছে।

লিবারেল পার্টির মুখপাত্র ম্যাট্টেও রোসি এক বিবৃতিতে বলেছেন, পয়লিয়েভরের কনজার্ভেটিভরা যে অতি দক্ষিণপন্থী আমেরিকান স্টাইলের রাজনীতি কানাডায় আমদানি করতে চাইছেন এটা তারই প্রমাণ।

- Advertisement -

Related Articles

Latest Articles