9.5 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

কে এই রাজ রিপা?

কে এই রাজ রিপা?
নায়িকা রাজ রিপা

ঢাকায় শোবিজ তারকাদের নিয়ে আয়োজন করা হয়েছে ‘সেলিব্রেটি ক্রিকেট লিগ’। আসন্ন বিশ্বকাপে বাংলাদেশ দলকে উৎসাহ দিতেই মূলত এই আয়োজন। তবে গতকাল শুক্রবার গ্রুপ পর্বের ম্যাচে নির্মাতা মোস্তফা কামাল রাজ ও দীপঙ্কর দীপনের দলের খেলা চলাকালীন মাঠে থাকা দুই দলের সতীর্থদের মধ্যে উত্তেজনা ছাড়িয়ে পড়ে। সেখানে নির্মাতা মোস্তফা কামাল রাজ ও অভিনেতা শরীফুল রাজ গায়ে হাত তোলেন বলে অভিযোগ করেছেন নায়িকা রাজ রিপা। এ সংক্রান্ত একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। যেখানে অভিনেত্রী রাজ রিপাকে বেশ উত্তেজিত সুরে কথা বলতে শোনা যায়। কিন্তু ঢালিউডের নবীন এ নায়িকাকে হয়তো অনেকেই চেনেন না। চলুন জেনে নিই- কে এই রাজ রিপা?

বর্তমান প্রজন্মের নায়িকা রাজ রিপা। জাতীয় ব্যাডমিন্টন দলের সদস্য ছিলেন তিনি। খুলনা বিভাগে চ্যাম্পিয়নও হয়েছিলেন। তবে ব্যাডমিন্টনকে বিদায় জানিয়ে চলচ্চিত্রে ক্যারিয়ার গড়তে চেষ্টা চালিয়ে যাচ্ছেন এই নবাগতা। ২০২০ সালে চলচ্চিত্রে নাম লেখান রাজ রিপা। ‘দহন’ সিনেমায় একটি ছোট চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এছাড়া ইফতেখার চৌধুরী পরিচালিত ‘মুক্তি’ সিনেমাতেও কাজ করেছেন ঢালিউডের এই নতুন নায়িকা। অভিনয় করেছেন ‘ময়না’ নামের সিনেমায়। ‘ব্যাচেলর ইন ট্রিপ’ সিনেমাতেও কাজ করেন অভিনেত্রী। লেখক হুমায়ুন আজাদের উপন্যাস ‘১০,০০০ এবং আরও ১টি ধর্ষণ’ অবলম্বনে নির্মিত ওয়েব ফিল্ম ‘রক্ষা’য় অভিনয় করেন তিনি।

- Advertisement -

শুধু সিনেমা নয়, বিজ্ঞাপনেও দেখা গেছে তাকে। মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোনের বিজ্ঞাপনে সাকিব আল হাসানের সঙ্গে দেখা গিয়েছিল এই তারকাকে। বিজ্ঞাপনটি নির্মাণ করেছিলেন আদনান আল রাজিব।

কাজের বাইরে শুধু এবারই যে তিনি আলোচনায় এসেছেন তা কিন্তু নয়, এর আগেও কয়েকবার সংবাদপত্রের শিরোনামে উঠে আসেন রিপা। গতবছর (২০২২ সালে) সামাজিকমাধ্যমে এক স্ট্যাটাসে নিজেকে নিয়ে আশঙ্কার কথা প্রকাশ করে আলোচনায় আসেন এই নায়িকা। তখন তিনি বলেছিলেন, তাকে মেরে ফেলা হতে পারে। শুধু তাই নয়; সড়ক দুর্ঘটনায় হত্যা কিংবা মেরে আত্মহত্যা হিসেবেও চালিয়ে দিতে পারে বলে জানিয়েছিলেন তিনি।

এক স্ট্যাটাসে রাজ রিপা তখন লেখেন, ‘জানি আল্লাহ তাআলার হুকুম ছাড়া গাছের পাতাও নড়ে না। তবু নিজের সান্ত্বনায় বলছি, আমার সঙ্গে যদি কোনা খারাপ কিছু হয়- যেমন, দুর্ঘটনার আহত বা নিহত অথবা সুইসাইড করার কোনো খবর আসে তাহলে বুঝে নিতে হবে এটা কোনো প্রকৃতি নয়, কোনো না কোনো মানুষের মাধ্যমে হয়েছে।’

রিপা জানান, নিজের হাতে নিজেকে শেষ করে দেওয়ার মতো মেয়ে তিনি নন। এ কথা উল্লেখ করে রিপা লেখেন, ‘নিজের হাতে নিজেকে শেষ করে দেওয়ার মতো মেয়ে আমি না। অনেক কষ্ট করে পরিস্থিতির সঙ্গে লড়াই করে নিজেকে গড়ে তুলছি। তবে জীবনে কোনো মানুষকে ঠকাইনি, বরং ঠকেছি।’

তিনি আরও যোগ করেন, ‘আমাকে প্রতিদ্বন্দ্বী না ভেবে সাপোর্ট দেওয়া উচিত। সত্যি কথা যেটা- কেউ কারও জায়গা নিতে পারে না। এমন অসুস্থ মনমানসিকতা থেকে বের হয়ে আসতে হবে। হিংসা পতনের মূল।’

হঠাৎ এমন আশঙ্কা করার পেছনে কারণ হিসেবে নবাগত এই নায়িকা বলেছিলেন, ‘আমি অনুমান করছি আমার সঙ্গে খারাপ কিছু ঘটতে চলেছে। আমি এখন বলছি আমাকে মেরে ফেলার চেষ্টা করা হবে। ইতোমধ্যে একবার গাড়িচাপা দিয়ে মেরে ফেলার চেষ্টা করা হয়েছিল।’

তবে কে বা কারা এ ঘটনার পেছনে রয়েছে সে বিষয়ে তখন মুখ খুলেননি রাজ রিপা।

এছাড়াও একবার আলোচনায় আসেন তিনি। ২০২১ সালের কথা। ঢালিউডের আলোচিত নায়িকা পরীমনি যখন কারাগারে আটক ছিলেন, তার মুক্তির দাবিতে করা মানববন্ধনে অংশ নেন রিপা।

অল্প সময়ের এই অভিনয়জীবনে চিত্রনায়িকা পরীমনির সঙ্গে তখন তার দেখা হয়নি। রিপা তখন বলেন, ‘স্ফুলিঙ্গ ছাড়া পরী আপুর সব সিনেমাই আমার দেখা। তিনি আমার ভীষণ পছন্দের একজন মানুষ।’

কারাগার থেকে মুক্তি পাওয়ার পর পরীমনির সঙ্গে তার বনানীর বাসায় দেখা করতে যান রাজ রিপা। সব মিলিয়ে তিনি ঘণ্টাখানেক ছিলেন। রাজ রিপা তখন জানান, ‘তবে কখনো কথা না বলায় কিছুটা ভুলও বুঝেছিলাম। সামনাসামনি দেখার পর তার (পরীর) প্রতি আমার সব ধরনের ভুল ধারণা এবার ভেঙে গেছে। আপু যে সত্যিকার অর্থে একজন ভালো মনের মানুষ, আমি ভালোভাবেই উপলব্ধি করলাম।’ আলাপের একপর্যায়ে পরীমনি তার পা থেকে সোনার একটি পায়েল খুলে রিপাকে উপহার দেন। পরীমনির কাছ থেকে এভাবে উপহার পাবেন, কখনো ভাবেননি রাজ রিপা।

এ নিয়ে অভিনেত্রী জানান, ‘আমি সত্যিই ভীষণ অবাক হয়েছি। পরে নিজের ফেসবুকে এক পোস্টে রাজ রিপা লেখেন, এভাবে “ছোট বোন” বলে ডাকলা পরীমনি আপি। তাহলে আমার “বড় বোন” ডাক নামটা ব্যর্থ হয়নি। তোমাকে খুব কাছে থেকে দেখার পর আমার কিছু ভুল ধারণার পরিবর্তন হয়েছে। শ্রদ্ধা-ভালোবাসা আরও দ্বিগুণ হয়ে গেল।’

উল্লেখ্য, ২৯ সেপ্টেম্বর মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে খেলা চলছিল নির্মাতা মোস্তফা কামাল রাজ ও দীপঙ্কর দীপনের টিমের। খেলা চলাকালীন সময়ে হঠাৎ মাঠের বাইরে থাকা দুই দলের সতীর্থদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। যা হাতাহাতিতে রূপ নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে আবারও খেলা শুরু হয়।

তবে ম্যাচ শেষে রাত সাড়ে ১১টার পর আবারও মারামারিতে জড়িয়ে পড়েন দুই দলের খেলোয়াড়রা। এতে আহত হয়েছেন দীপঙ্কর দীপনের টিমের বেশ কয়েকজন খেলোয়ার। এদের মধ্যে রয়েছেন অভিনেত্রী রাজ রিপা, চিত্রনায়ক জয় চৌধুরী, শিশির শিকদার, আতিকুর রহমান, শেখ শুভ ও শেখ জাহিদ প্রমুখ। তাৎক্ষনিক হাসপাতালে গিয়ে প্রাথমিক চিকিৎসা নেন তারা।

হাসপাতাল থেকে নায়িকা রাজ রিপার অভিযোগ তোলেন দুই রাজের বিরুদ্ধে। তার অভিযোগ গায়ে হাত তুলেছে নির্মাতা মোস্তফা কামাল রাজ ও শরিফুল রাজ। কান্নাজড়িত কণ্ঠে এর সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানান এই নায়িকা।

এই সেলিব্রেটি ক্রিকেট লিগে (সিসিএল) মোট আটটি দলে ভাগ হয়ে লড়ছেন শোবিজের কলাকুশলীরা। প্রতি দলে নারী-পুরুষ তারকারা অংশ নিচ্ছেন। এসব দলের নেতৃত্বে দিচ্ছেন, গিয়াসউদ্দিন সেলিম, সালাহউদ্দিন লাভলু, শিহাব শাহীন, চয়নিকা চৌধুরী, দীপঙ্কর দীপন, সকাল আহমেদ, মোস্তফা কামাল রাজ ও রায়হান রাফী।

- Advertisement -

Related Articles

Latest Articles