15.7 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

সন্তান জন্মের পর সম্পর্কে রোম্যান্স আনার ৫ উপায়

সন্তান জন্মের পর সম্পর্কে রোম্যান্স আনার ৫ উপায়
ছবি সংগৃহীত

বিয়ের কয়েক বছরের মধ্যেই দাম্পত্যে আসে বিরাট পরিবর্তন। নতুন অতিথির দায়িত্ব সামলাতে গিয়ে নিজেদের সম্পর্কের দিকে নজর দিতেই ভুলে যান স্বামী-স্ত্রীরা। আর এ কারণেই দুজনের সম্পর্কের মাঝে তৈরি হয় বিরাট শূন্যতা। এমনকি একে অপর থেকে আলোকবর্ষ দূরেও চলে যান অনেকে।

তাই সন্তান নেওয়ার পর নিজেদের মধ্যে শারীরিক ঘনিষ্ঠতা কমলে অবশ্যই সম্পর্কের দিকে নজর দিতে হবে। আসুন, জেনে নিই সন্তান হওয়ার পরও নিজেদের মধ্যে রোম্যান্স বজায় রাখার ৫টি উপায়।

- Advertisement -

সময়

সংসার, সন্তান- এসব নিয়ে আপনি দিনের ২৩ ঘণ্টা ভাবতেই পারেন। কেউ মানা করবে না। তবে দিনে অন্তত এক ঘণ্টা এসব চিন্তা মন থেকে সরিয়ে রাখতে হবে। আর এই সময় ভালোবাসার মানুষটিকে দিতে হবে। এতে সম্পর্কের শুকিয়ে যাওয়া নদীতে ভালোবাসার জোয়ার উঠবে।

ভালোবাসার বার্তা

শেষ কবে সঙ্গীকে ভালোবাসার বার্তা দিয়েছেন? যদি মনে না থাকে, তাহলে কী করে আপনাদের মধ্যে ঘনিষ্ঠতা অবশিষ্ট থাকবে! তাই সম্পর্ক মধুর রাখতে প্রতিদিন সঙ্গীকে ভালোবাসার কথা বলুন। তাকে চুমু দিন। এতে আপনাদের নিভু নিভু দাম্পত্য নতুন করে প্রজ্বলিত হবে। সংসার হবে আরও সুখের।

উপহার

আমরা সবাই উপহার পেতে ভালোবাসি। তাই সন্তানকে উপহারে ভরিয়ে দেওয়ার পাশাপাশি সঙ্গীর জন্যও উপহার কিনুন। আর একটা প্রেমের গান গাইতে গাইতে সেই উপহার তার তুলে দিন। এতে সঙ্গীর চোখের কোণে আনন্দঅশ্রু জমবে। ভালোবাসায় ভরে উঠবে সংসার।

কথা বলুন

ঘনিষ্ঠতার অভাবে সম্পর্কে মরিচা ধরতে পারে। বিষয়টি সঙ্গীকে বুঝিয়ে বলতে হবে। এমনকি এ কারণে আপনারা একে অপরের থেকে দূরে চলে যাচ্ছেন, তাও বলা প্রয়োজন। এতে তিনিও আবার ঘনিষ্ঠতায় আগ্রহী হয়ে উঠবেন। তাই যত দ্রুত সম্ভব তার সঙ্গে এ বিষয়ে কথা বলুন।

ধৈর্য

সন্তান জন্ম দেওয়ার পর নারীদের শরীরে একাধিক জটিলতা দেখা দিতে পারে। সারাদিন সংসার ও সন্তান সামলাতে সামলাতে তারা খুব সহজেই ক্লান্ত হয়ে পড়তে পারেন। এই পরিস্থিতিতে অহেতুক শারীরিক ঘনিষ্ঠতার জন্য তাড়াহুড়া করলে বিপদ বাড়বে। তাই একটু ধৈর্য ধরতে শিখুন।

- Advertisement -

Related Articles

Latest Articles