22.3 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

কনজার্ভেটিভদের পয়লিয়েভরের পেছনে সমবেত হওয়ার আহ্বান

কনজার্ভেটিভদের পয়লিয়েভরের পেছনে সমবেত হওয়ার আহ্বান
কনজার্ভেটিভদের তাদের নেতার পেছনে সমবেত হওয়া প্রয়োজন বলে জানিয়েছেন সাবেক কেবিনেট মন্ত্রী পিটার ম্যাকে কুইবেকে অনুষ্ঠিত দলের নীতি সম্মেলনে মূল বক্তৃতায় এই মন্তব্য করেন তিনি

কনজার্ভেটিভদের তাদের নেতার পেছনে সমবেত হওয়া প্রয়োজন বলে জানিয়েছেন সাবেক কেবিনেট মন্ত্রী পিটার ম্যাকে। কুইবেকে অনুষ্ঠিত দলের নীতি সম্মেলনে মূল বক্তৃতায় এই মন্তব্য করেন তিনি।

ম্যাকে তার বক্তৃতায় বলেন, কনজার্ভেটিভদের উচিত নেতা পিয়েরে পয়লিয়েভরের আইডিগুলোর প্রতি সমর্থন জানানো। সেই সঙ্গে একসঙ্গে কথা বলা। আমি যা বলছি তার বাইরে আপনারা যদি আর কিছু স্মরণ না করেন তাহলে ঐক্যবদ্ধ কানাডা গড়তে আমাদের অবশ্যই কনজার্ভেটিভ হিসেবে একতাবদ্ধ হতে হবে। আমি আজ সত্যিই আশাবাদী। কারণ, পিয়েরে পয়লিয়েভরের নেতৃত্বে আমাদের দল ঐক্যবদ্ধ হবে। দেশের প্রত্যেক অঞ্চলের কানাডিয়ানদের আস্থা অর্জনের জন্য এটা জরুরি।

- Advertisement -

শুধু ককাসের মধ্যে নয়, বৃহত্তর দলীয় পরিম-লেও ঐক্য কনজার্ভেটিভ নেতাদের লক্ষ্য। এখন পর্যন্ত পয়লিয়েভরের দলের ও এমপিদের মধ্যে নিজের ভাবমুর্তি তৈরি এবং তিনি যে জনপ্রিয়তা উপভোগ করছেন তাতে এমন আস্থা তৈরি হয়েছে যা অনেক বছর ধরে অনেকরই ছিল না।
সম্মেলনের মনোভাব ছিল বেশ চাঙ্গা। বেশ কয়েকটি সমীক্ষায় লিবারেলদের তুলনায় জনপ্রিয়তায় এগিয়ে থাকার সুবাদে কনজার্ভেটিভদের মধ্যে এই চাঙ্গাভাব তৈরি হয়েছে। যদিও এখনই নির্বাচন হচ্ছে না, তারপরও এটা সদস্যদের মনোভাবকে চাঙ্গা রাখতে ভূমিকা পালন করছে।

কনজার্ভেটিভ পার্টির নেতা নির্বাচিত হওয়ার ঠিক এক বছরের মাথায় এই সম্মেলন অনুষ্ঠিত হলো। ২০০৪ সালে স্টিফেন হারপারের পর এটা ছিল কোনো কনজার্ভেটিভ নেতার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ জয়।

এই ঐক্য তুলে ধরার চেষ্টার অংশ ছিল সম্মেলনে ম্যাকের উপস্থিতি। অথবা এক ধরনের ঘরে ফেরাও বলতে পারেন। সাবেক প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির একীভূতকরণে তার ভূমিকা ছিল বিশেষ গুরুত্বপূর্ণ। কানাডিয়ান অ্যালায়েন্সের অংশ প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ পার্টির নেতৃত্বে ছিলেন তিনি। দলের মধ্যে তিনি অনেক বেশি মধ্যপন্থী বলে পরিচিত।

- Advertisement -

Related Articles

Latest Articles