16.1 C
Toronto
বৃহস্পতিবার, মে ২, ২০২৪

স্প্যাম থেকে সুরক্ষায় পরিবর্তন আনছে গুগল ভয়েস

স্প্যাম থেকে সুরক্ষায় পরিবর্তন আনছে গুগল ভয়েস

গুগলের পরিষেবা ব্যবহারের ক্ষেত্রে স্প্যাম মেসেজ বেশ অসুবিধা তৈরি করে। শিগগিরই এ যন্ত্রণা থেকে মুক্তি মিলবে ব্যবহারকারীদের। বিরক্তিকর এসব মেসেজ থেকে সুরক্ষা দিতে গুগল ভয়েসের নিরাপত্তা ব্যবস্থায় পরিবর্তন আনতে যাচ্ছে প্রযুক্তি জায়ান্টটি। এর পরিপ্রেক্ষিতে স্প্যাম মেসেজ সহজে শনাক্ত করা যাবে। খবর গিজমোচায়না।

- Advertisement -

নাইনটুফাইভগুগল প্রথম এ আপডেটের বিষয়ে প্রতিবেদন প্রকাশ করে। অ্যান্ড্রয়েড ও আইওএস দুই প্লাটফর্ম ব্যবহারকারীদের জন্য ফিচারটি চালু করা হয়েছে। গুগল ভয়েসের নতুন এ ফিচার স্বয়ংক্রিয়ভাবে স্প্যাম মেসেজ শনাক্ত করে থাকে। যদি কোনো মেসেজ এ ক্যাটাগরিতে পড়ে তাহলে সেটির প্রোফাইলে লাল রঙের আশ্চর্যজনক চিহ্ন থাকবে। পাশাপাশি সাসপেক্টেড স্প্যাম লেখাসহ মেসেজ শুরু হবে।

মেসেজের ওপর এ লেবেল থাকলে ব্যবহারকারীর কাছে দুটি অপশন থাকবে। একটি হলো এটিকে স্প্যাম হিসেবে চিহ্নিত করা। ফলে ভবিষ্যতে এ নাম্বার থেকে কোনো মেসেজ এলে তা স্প্যাম ফোল্ডারে চলে যাবে। দ্বিতীয় অপশন হিসেবে এটি স্প্যাম নয় বলে চিহ্নিত করা যাবে।

এর পরিপ্রেক্ষিতে ভবিষ্যতে কোনো মেসেজ এলে সেটিতে লাল চিহ্ন থাকবে না। গুগল ভয়েসের স্টার্টার, স্ট্যান্ডার্ড ও প্রিমিয়ার পেইড গ্রাহক ফিচারটি ব্যবহার করতে পারবেন। সামনের সপ্তাহগুলোয় সবার কাছে ফিচারটি পৌঁছে যাবে বলে সূত্রে জানা গেছে। ফিচারটি চালুর মাধ্যমে গ্রাহকের অযাচিত মেসেজ ও স্ক্যাম থেকে সুরক্ষিত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত হলো।

প্রযুক্তি জায়ান্টটি এ ফিচারে অ্যাডভান্সড আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টেকনোলজি ব্যবহার করেছে। যেটি প্রতি মাসে এর নেটওয়ার্কে কোটির বেশি স্প্যাম কল চিহ্নিত করে থাকে। ভয়েসের বাইরে আরো তিনটি আপডেট নিয়ে এসেছে গুগল।

- Advertisement -

Related Articles

Latest Articles