15.9 C
Toronto
শুক্রবার, মে ২৪, ২০২৪

ঢাকা দক্ষিণের দুই ওয়ার্ডকে ডেঙ্গুর ‘রেড জোন’ ঘোষণা

ঢাকা দক্ষিণের দুই ওয়ার্ডকে ডেঙ্গুর ‘রেড জোন’ ঘোষণা

ডেঙ্গুজ্বর মোকাবিলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪ নম্বর ও ৫৬ নম্বর ওয়ার্ডকে ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে। ওয়ার্ডপ্রতি সপ্তাহে ১০ জনের বেশি ডেঙ্গু রোগী পাওয়ার মানদণ্ডে দক্ষিণ সিটির ওই দুই ওয়ার্ড ‘রেড জোন’ ঘোষিত হয়েছে।

- Advertisement -

শুক্রবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রেরিত তালিকা, নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বরসহ বিভিন্ন মাধ্যমে প্রাপ্ত ডেঙ্গু রোগীর তথ্যাদি যাচাই-বাছাই ও পর্যালোচনা শেষে এসব ওয়ার্ডে ২ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত ১১ জন করে ডেঙ্গু রোগী পাওয়া গেছে।

রেড জোনে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের মাধ্যমে ডেঙ্গু রোগ প্রতিরোধে জনসম্পৃক্ততা বাড়িয়ে জনগণকে সচেতন করার কর্মসূচি পালিত হবে। আগামীকাল শনিবার সকাল সাড়ে ১০টায় ১৪ নম্বর ওয়ার্ডে এবং সকাল ১১টায় ৫৬ নম্বর ওয়ার্ডে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ কর্মসূচিতে অংশ নেবেন।

এ উপলক্ষে আগামীকাল দিনব্যাপী বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও এডিস মশার প্রজননস্থল নির্মূলে ওয়ার্ড দুটিতে ব্যাপক কার্যক্রম পরিচালিত হবে।

এ কার্যক্রমে ওয়ার্ড দুটিতে সাড়ে ৯০০ পরিচ্ছন্নতাকর্মী বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করবে। এছাড়া প্রতিটি ওয়ার্ডে সকালে ১৩ জন ও বিকেলে ১৩ জন করে মশককর্মী লার্ভিসাইডিং ও এডাল্টিসাইডিং কার্যক্রমে অংশ নেবে।

প্রসঙ্গত, গত মাসে ঢাকা দক্ষিণ সিটির ৫, ২২, ৫৩ ও ৬০ নম্বর ওয়ার্ডকে রেড জোন ঘোষণা করা হয়েছিল।

সূত্র : বাংলাদেশ জার্নাল

- Advertisement -

Related Articles

Latest Articles