21.9 C
Toronto
শনিবার, জুন ২২, ২০২৪

রেড ওয়াইনে ভেসে গেল গোটা শহর

রেড ওয়াইনে ভেসে গেল গোটা শহর

রেড ওয়াইনের বন্যায় ভাসছে পর্তুগিজের ছোট এক শহর। জানা গেছে, দুর্ঘটনাবশত প্রায় ৬ হাজার গ্যালন রেড ওয়াইন পড়ে গেছে সেখানে। মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক পোস্টের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

- Advertisement -

প্রতিবেদনে বলা হয়,বিশ্বের বিভিন্ন দেশ যখন বন্যায় বিপর্যস্ত। পর্তুগালের ছোট একটি শহরে তখন ব্যতিক্রমী এক বন্যা দেখা দিয়েছে। বন্যার রঙে রঙিন হয়ে উঠেছে শহরটি । প্রথমে লাল রংয়ের এই জলের জোয়ারে আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা। পরে জানতে পারেন এগুলো রেড ওয়াইন।

দুটি ট্যাংকে ৬ হাজার গ্যালন রেড ওয়াইন বহন করছিল লেভিরা ডিস্টিলারি। এক দুর্ঘটনায় ট্যাংক দুটি পড়ে যায়। আর ভেসে যায় রেড ওয়াইনে। পুরো গ্রাম আক্ষরিকভাবে লাল হয়ে উঠে।

শহরটিতে ২ হাজার মানুষের বসবাস। সামাজিক যোগাযোগমাধ্যম প্রকাশিত ভিডিওতে দেখা যায়, লাল রংয়ের তরলে ভেসে যাচ্ছে রাজপথ।

এই ঘটনায় পরিবেশগত সতর্কতা জারি করা হয়েছে। তবে বড় দুর্যোগ এড়াতে নদীর পানির সঙ্গে মিশতে দেওয়া হয়নি এই তরল। নিকটবর্তী নদী সার্টিমায় যাওয়ার পথ আটকে দেন দমকলকর্মীরা।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, নদীতে মেশার আগেই এর প্রবাহ ঘুরিয়ে দেওয়া হয়। পরে একটি বড় মাঠে গিয়ে পড়ে হাজার হাজার লিটার রেড ওয়াইন।

এ ছাড়া একটি বাড়িরর বেসমেন্ট এই রেড ওয়াইনে ডুবে গেছে। লেভিরা ডিসটিলারি এই ঘটনায় দুঃখপ্রকাশ করে জানিয়েছে তারা সব ব্যয় বহন করবে। তারা জানায়, ‘আমরা এর পুরো দায়ভার নিচ্ছি। এর সঙ্গে সংশ্লিষ্ট সব ধরনের ক্ষয়ক্ষতি ও খরচ আমরা বহন করবো।’

- Advertisement -

Related Articles

Latest Articles