15.9 C
Toronto
শুক্রবার, মে ২৪, ২০২৪

মেটা অ্যাপসে সংবাদ পোস্ট করতে সমস্যায় নিউজ আউটলেটগুলো

মেটা অ্যাপসে সংবাদ পোস্ট করতে সমস্যায় নিউজ আউটলেটগুলো
সিবিসি ফেসবুক এবং ইনস্টাগ্রামে সংবাদ পোস্ট করার অসামঞ্জস্যতা লক্ষ্য করেছে কনটেন্ট পোস্ট করার পরও তা পোস্টেড দেখাচ্ছে না বলে জানান সিবিসির মুখপাত্র কেরি কেলি

কানাডার নিউজ আউটলেটগুলো কখনোই বা মাঝেমধ্যে মেটার সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ পোস্ট করতে পারছে না। ফেডারেল আইনের জবাবে মেটা কানাডিয়ান সংবাদের ওপর বিধিনিষেধ কার্যকর করার পর থেকে এ সমস্যা দেখা যাচ্ছে।

সিবিসি ফেসবুক এবং ইনস্টাগ্রামে সংবাদ পোস্ট করার অসামঞ্জস্যতা লক্ষ্য করেছে। কনটেন্ট পোস্ট করার পরও তা পোস্টেড দেখাচ্ছে না বলে জানান সিবিসির মুখপাত্র কেরি কেলি।

- Advertisement -

তবে সিটিভির স্বত্ত্বাধিকারী বেলের কিছু অ্যাকাউন্ট ব্যবহারকারী এখনো এর অ্যাকাউন্টে সংবাদ পোস্ট করতে পারছেন। অন্যরা পারছেন না বলে জানিয়েছেন এর একজন মুখপাত্র।

সব আউটলেটই যে এ সমস্যার সম্মুখীন হচ্ছে এমন নয়। টরন্টো স্টার এখনো তাদের মেটা অ্যাকাউন্টে সংবাদ পোস্ট করতে সক্ষম হচ্ছে বলে জানিয়েছেন এর মুখপাত্র বব হেপবার্ন। সংবাদ পোস্ট করতে পারছেন উইনিপেগ ফ্রি প্রেসের কর্মীরা। যদিও কানাডার বাইরে থাকা লোকজন তা দেখতে পাচ্ছেন বলে জানিয়েছেন এর সম্পাদক পল সামিন।

এ ব্যাপারে বক্তব্য চেয়ে অনুরোধ করা হলেও মেটার পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি।

এই সংবাদ প্রতিষ্ঠানগুলো মেটা বিজনেস স্যুটে লগ অন বা কনটেন্ট সম্পাদনা না করা পর্যন্ত তাদের নিজেদের পোস্ট দেখতে পারবে না। যদিও অ্যাডভার্টাইজিং টুলে এখনো প্রবেশ করতে পারছে তারা।
কানাডিয়ান দর্শকরা কনটেন্ট দেখতে বা শেয়ার করতে পারবেন না।

টাইয়ির সম্পাদক ডেভিড বিয়ার্স জুলাইয়ের মাঝামাঝি একটি লেখা লেখেন। ওই লেখায় সংবাদ মাধ্যমগুলো ইনস্টাগ্রাম ও থ্রেডসে সংবাদ পোস্ট না করতে পারার কথা উল্লেখ করেন তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles