22.1 C
Toronto
বুধবার, জুন ১২, ২০২৪

সুইস ব্যাংকে পাচার করা বিপুল অর্থ জব্দ করল সিঙ্গাপুর

সুইস ব্যাংকে পাচার করা বিপুল অর্থ জব্দ করল সিঙ্গাপুর

সিঙ্গাপুরের পুলিশ দেশটিতে বৃহত্তম অর্থপাচারের এক ঘটনায় ব্যাপক পরিসরে তদন্ত শুরু করেছে। এ নিয়ে ইতিমধ্যে বিদেশি ১০ নাগরিকের বিরুদ্ধে দেশটিতে মামলা দায়ের করা হয়েছে।

- Advertisement -

গতকাল বুধবার বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির পুলিশ ইতিমধ্যে একজন অভিযুক্তের একাধিক ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৯ কোটি ১৭ লাখ ডলারের বেশি জব্দ করেছে।

এ নিয়ে গত মঙ্গলবার দেশটির আদালতে পুলিশের দাখিল করা মামলার নথিতে বলা হয়েছে, তুরস্কের নাগরিক ভ্যাং শুইমিংয়ের সুইস ব্যাংকের (ক্রেডিট সুইস) ও ব্যাংক জুলিয়াস বায়ের অ্যাকাউন্ট থেকে যথাক্রমে ৯২ মিলিয়ন ও ৩৩ মিলিয়ন সিঙ্গাপুর ডলার জব্দ করা হয়েছে।

প্রসিকিউটরের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, এ নিয়ে মোট ১ দশমিক ৮ বিলিয়ন সিঙ্গাপুর ডলার জব্দ করা হয়েছে। এর আগের সপ্তাহগুলোতে দেশটিতে একই ধরনের অভিযানের প্রায় ১ বিলিয়ন সিঙ্গাপুর ডলার জব্দ করা হয়।

দেশটির তদন্তকারীরা আরও পাঁচটি বেনামি আর্থিক প্রতিষ্ঠানের তথ্যের জন্য অপেক্ষা করছেন। তবে এ নিয়ে সুইজারল্যান্ডের ব্যাংক ক্রেডিট সুইস কোনো মন্তব্য করতে রাজি হয়নি। এ ছাড়া ব্যাংক জুলিয়াস বায়েরও মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি।

জব্দ করা এসব সম্পদের মধ্যে সোনার বার, বিলাসবহুল হ্যান্ডব্যাগ, গহনা, বিভিন্ন ধরনের আসবাবপত্র ও বিলাসবহুল গাড়িও রয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles