16.1 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

চুরিতে ব্যর্থ, ব্যাংকের প্রশংসা করে চিরকুট রেখে গেল চোর!

চুরিতে ব্যর্থ, ব্যাংকের প্রশংসা করে চিরকুট রেখে গেল চোর!
প্রতীকী ছবি

চোরের প্রশংসা কুড়িয়েছে ভারতের তেলাঙ্গনা রাজ্যের একটি ব্যাংক। আর সেই প্রশংসার একটি যুক্তসঙ্গত কারণও দেখিয়েছে ওই চোর। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, চুরি করতে না পেরেই ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থার প্রশংসা করেছে চোর।

ব্যাংকে চুরি করতে ঢুকে ওই চোর কোনো লকারই খুলতে না পারেনি। ফলে সে ব্যাংকের নিরাপত্তায় মুগ্ধ হয়। শেষ পর্যন্ত ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থার প্রশংসা করে লিখে যায় একটি চিরকুট। সাথে রেখে গেছে আরো একটি অনুরোধও, তাকে যেন খুঁজে বের করার চেষ্টা না করা হয়।

- Advertisement -

তেলেঙ্গানা রাজ্যের মাঞ্চেরিয়াল জেলায় গত বৃহস্পতিবার রাতে ‘তেলেঙ্গানা গ্রামীনা ব্যাংক’এর একটি শাখায় এই ব্যর্থ চুরির প্রচেষ্টা ঘটে। পরদিন শুক্রবার সকালে কর্মচারিরা এসে ব্যাংক খোলার পর চোরের রেখে যাওয়া বার্তা পান।

প্রথমে শঙ্কিত হয়ে উঠলেও পরে ব্যাংকের সব মূল্যবান জিনিস অক্ষত আছে দেখে স্বস্তির নিশ্বাস ফেলেন ব্যাংকটির কর্মকর্তা-কর্মচারীরা। চোরের লিখে রেখে যাওয়া চিরকুটটি পুলিশকেও দেখিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। ওই বার্তায় চোর লিখেছে, ‘আমার আঙুলের ছাপ পাবেন না। ভালো ব্যাংক। একটা রুপিও নিতে পারিনি। কাজেই আমাকে ধরবেন না।’

ব্যাংক কর্তৃপক্ষ ও পুলিশ নিশ্চিত করেছে, ব্যাংকের সমস্ত লকার অক্ষত ছিল।

চোরের ব্যাংকে প্রবেশ এবং চলাফেরা সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। পুলিশ ধারণা করছে, ওই চোর মাঞ্চেরিয়াল জেলার কোনো স্থানীয় লোক হতে পারে।

পুলিশ জানিয়েছে, চোর মুখোশ পরে এসেছিল, তাই তার চেহারা দেখা যায়নি। তাকে দেখে পেশাদার চোর বলেও মনে হয়নি বলে উল্লেখ করেছে পুলিশ।

- Advertisement -

Related Articles

Latest Articles