15.9 C
Toronto
শুক্রবার, মে ২৪, ২০২৪

রোমানিয়ায় ভয়াবহ বিস্ফোরণে হতাহত ৪৭

রোমানিয়ায় ভয়াবহ বিস্ফোরণে হতাহত ৪৭

দক্ষিণ-পূর্ব ইউরোপীয় দেশ রোমানিয়ায় একটি জ্বালানি স্টেশনে পৃথক দুটি ভয়াবহ বিস্ফোরণে ৪৭ জন হতাহত হয়েছেন। এর মধ্যে একজন নিহত এবং আহত হয়েছেন আরও ৪৬ জন। আহতদের মধ্যে ২৬ জন দমকলকর্মী। রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

- Advertisement -

ওই প্রতিবেদনে বলা হয়, রোমানিয়ার একটি তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) স্টেশনে দুটি বিস্ফোরণে একজন নিহত এবং আরও ৪৬ জন আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় রাজধানী বুখারেস্টের কাছে প্রথম বিস্ফোরণের পর ঘটনাস্থলে ছুটে আসা ২৬ দমকলকর্মীও আহতদের মধ্যে রয়েছেন।

আরও বলা হয়, প্রথম বিস্ফোরণের কিছুক্ষণ পরে দ্বিতীয় বিস্ফোরণের ঘটনা ঘটে। কর্তৃপক্ষ জানিয়েছে, আহতদের মধ্যে অন্তত আটজন গুরুতরভাবে দগ্ধ হয়েছেন। এমনকি তারা চারজনকে বিদেশে হাসপাতালে পাঠানোর পরিকল্পনা করছে বলেও জানানো হয়েছে। এছাড়া বিস্ফোরণের পর ৭০০ মিটার (প্রায় আধা মাইল) ব্যাসার্ধের মধ্যে থাকা লোকজনকে এলাকা থেকে সরিয়ে নেয়া হয়েছে।

বার্তাসংস্থা এএফপির বরাত দিয়ে রোমানিয়ার জরুরি বিভাগের প্রধান রায়েদ আরাফাত বলেছেন, ‘এলাকাটি এখনও বিপজ্জনক… আরেকটি ট্যাংকারে আরেকটি বিস্ফোরণের ঝুঁকি রয়েছে।’

রোমানিয়ার প্রেসিডেন্ট ক্লাউস ইওহানিস শনিবার সন্ধ্যায় হওয়া এই বিস্ফোরণকে ‘ট্র্যাজেডি’ হিসাবে অভিহিত করেছেন। তিনি বলেছেন, রাজধানী বুখারেস্টের কাছে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) স্টেশনে যা ঘটেছে তাতে তিনি ‘গভীরভাবে দুঃখিত’।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি লিখেছেন, ‘দুর্ঘটনাস্থলে কোনও ধরনের নিয়ম ভঙ্গ হয়েছে কিনা তা দেখার জন্য দ্রুত তদন্ত শুরু করা উচিত, যাতে এই ধরনের বিপর্যয় আর না ঘটে। আমি কর্তৃপক্ষকে আহতদের জন্য জরুরি ব্যবস্থা নিতে আহ্বান জানাচ্ছি।’

- Advertisement -

Related Articles

Latest Articles